সেবা ও দান করা মানুষের প্রকৃত ঈমানী দায়িত্ব- সুফী মিজানুর রহমান

0

চট্টগ্রাম : আগ্রাবাদ হালিশহর ছোটপুল পশ্চিম মহল্লাস্থ বায়তুল জান্নাত জামে মসজিদের পুনঃ নির্মাণ কাজের উদ্বোধন উপলক্ষে এক আলোচনা সভা ও ভিত্তি প্রস্তর উদ্বোধন অনুষ্ঠান বায়তুল জান্নাত জামে মসজিদ ও পশ্চিম মহল্লা কমিটির সভাপতি হাজী মোঃ আবু জাফরের সভাপতিত্বে ১৯ ডিসেম্বর বিকাল ৪টায় স্থানীয় মাঠ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে উক্ত মসজিদের পুনঃ নির্মাণ কাজের উদ্বোধন করেন পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব সুফি মুহাম্মদ মিজানুর রহমান। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ২৭নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব এইচ.এম. সোহেল, সাবেক প্যানেল মেয়র ও কাউন্সিলর লায়ন মোঃ হোসেন, রূপালী স্টিলের এমডি মোঃ আনোয়ারুল হক, মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক হাজী মোঃ জামাল, আলহাজ্ব আব্দুল কাদের জিলানী, সাবেক কাউন্সিলর মোঃ সেকান্দার, মসজিদ পরিচালনা কমিটির সহ-সভাপতি মোঃ মুছা, সহ-সাধারণ সম্পাদক নুরুল আবছার, রেজাউল করিম খন্দকার বুলবুল।

মনির হোসেন লেদু, মোঃ ফারুক, জাহাঙ্গীর আলম বাচা, আলহাজ্ব নুরুল ইসলাম মেম্বার, আবু তাহের, মোঃ জাহাঙ্গীর, ডাঃ সাহাব উদ্দিন, নুর আহমেদ নুরু, হাজী মোঃ সেকান্দর, হাজী আব্দুল মাবুদ, আবুল কালাম, হাসান মুরাদ প্রমুখ।

প্রধান অতিথি সুফী মুহাম্মদ মিজানুর রহমান বলেন আল্লাহ তা’য়ালার সন্তুষ্টি অর্জনের জন্য আমাদেরকে প্রকৃত মানব সেবা করে যেতে হবে। আল্লাহর ইবাদতের জন্য মসজিদ তৈরিতে আমরা যদি প্রত্যেকে সামর্থানুযায়ী শরীক হই তাহলে আল্লাহ তা’য়ালা আমাদের জীবনে উন্নতি দান করবে।তিনি বলেন মানুষ মানুষের মনের সন্তুষ্টি এবং মানুষকে সেবা করার মাঝেই একজন মানুষের প্রকৃত ঈমানী দায়িত্ব। তিনি আরো বলেন আমি আমার জীবনে মাত্র ১০০ টাকার বিনিময়ে জীবন-জীবিকার কাজ আরম্ভ করেছিলাম, আজ আল্লাহ তা’য়ালা আমাকে আমার কর্ম প্রচেষ্ঠার মাধ্যমে অনেক অনেক উন্নতি দান করেছেন। যার সব-কিছু আল্লাহ তা’য়ালা দয়া।

তিনি আরো বলেন সততা, নিষ্ঠা, আন্তরিকতা ধৈর্য্য এবং কর্মবান মানুষ কখনো ব্যর্থ হতে পারে না। তিনি আরো বলেন প্রত্যেক মানুষকে প্রকৃতভাবে মূল্যায়ন করার মাঝেই আমাদের মনুষত্বের পরিচয়। তিনি বলেন জীবন অতি ক্ষুদ্র, আমাদের সকলকেই যে কোন মুহুর্তে পরকালের অধিবাসী হতে হবে।

সুতরাং আমরা যতই অট্টালিকার মালিক হই না কেন। আমাদেরকে কখনো অহংকারী মনোভাব হলে চলবে না। আমাদেরকে মানবিক গুণ সম্পন্ন মানুষ হতে হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব সুফি মুহাম্মদ মিজানুর রহমান মসজিদ নির্মাণ কাজের জন্য ৭৫ লক্ষ টাকা এবং রূপালী স্টিলের আনোয়ারুল হক ১৫ লক্ষ টাকা অনুদান প্রদান করার ঘোষণা দেন। সভাশেষে দোয়া এবং মোনাজাতের মাধ্যমে প্রধান অতিথি পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব সুফি মুহাম্মদ মিজানুর রহমান বায়তুল জান্নাত জামে মসজিদের পুনঃ নির্মাণ কাজের উদ্বোধন করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.