বোমায় আহত নারী জঙ্গির মৃত্যু

0

ঢাকা : রাজধানীর দক্ষিণখানের আশকোনায় জঙ্গিদের ভবনে অভিযান শুরু করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। দুপুর সাড়ে ১২টার দিকে তারা এ অভিযান শুরু করে। এদিকে ভবনের সামনে নিজের বোমা বিষ্ফোরণে আহত নারী জঙ্গি মারা গেছে।

অভিযান শুরুর পর থেকেই ভবনের ভেতরে দফায় দফায় গোলাগুলির শব্দ পাওয়া যায়। শনিবার দুপুর ১২টা ২৪ মিনিটে ওই ভবন থেকে পর পর দুটি বোমা নিক্ষেপ করা হয়। ভবনের ভেতর থেকে বোমা নিক্ষেপে পুলিশের বোম্ব ডিসপোজাল ইউনিটের ইন্সপেক্টর শফি আহমেদ আহত হন। তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে।

এ সময় গোলাগুলির শব্দও শোনা যায়। পরে পুলিশ টিয়ার শেল নিক্ষেপ করে। ভেতরে থাকা এক জঙ্গি শরীরে বাঁধা বোমার বিস্ফোরণ ঘটিয়েছে বলে পুলিশ জানায়।

এদিকে ঘটনাস্থল থেকে কাউন্টার টেররিজম ইউনিটের কর্মকর্তা অতিরিক্ত উপকমিশনার মো. ছানোয়ার হোসেন জানান, চারজন আত্মসমর্পণের পরও তিনজন ভবনের ভেতর ছিল। তারা হলেন জঙ্গিনেতা তানভীর কাদেরীর ছেলে আবির, জঙ্গি ইকবালের সাত বছরের মেয়ে ও পলাতক জঙ্গি সুমনের স্ত্রী। দুপুর সাড়ে ১২টার দিকে সুমনের স্ত্রী নিচে নেমে এলে পুলিশ মনে করে সে আত্মসমর্পণ করবে। তবে সুমনের স্ত্রী আত্মসমর্পণ না করে বোমার বিস্ফোরণ ঘটায় ও তার দেহ পড়ে থাকতে দেখা যায়। পরে দেখা যায় সুমনের স্ত্রী মারা গেছে। বিস্ফোরণে ইকবালের মেয়ে আহত হয়েছে। তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়।

তিনি আরো জানান, জঙ্গিদের কাছে উচ্চক্ষমতাসম্পন্ন বিস্ফোরক, গোলাবারুদ, রিভলবার ও আত্মঘাতী অস্ত্র রয়েছে।

ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, আত্মসমর্পণকারীদের কাছে একটি পিস্তল ও গুলি পাওয়া গেছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.