বায়তুশ শরফ মাদরাসার বার্ষিক পরীক্ষা ২০১৬ ফলাফল প্রকাশ সম্পন্ন

0

চট্টগ্রাম : দেশের দক্ষিণাঞ্চলের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান বায়তুশ শরফ আদর্শ কামিল (এম.এ) মাদ্রাসার বার্ষিক পরীক্ষা ২০১৬ইং সালের ফলাফল বিতরণী অনুষ্ঠান মঙ্গলবার(২৭শে ডিসেম্বর )সকাল ১০টায় চট্টগ্রাম বায়তুশ শরফ কেন্দ্রীয় জামে মসজিদে বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও গবেষক বায়তুশ শরফ আদর্শ কামিল (এম.এ) মাদ্রাসার প্রিন্সিপাল ড. মাওলানা সাইয়েদ মুহাম্মদ আবু নোমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

ড. মাওলানা সাইয়েদ মুহাম্মদ আবু নোমান তার সভাপতির ভাষণে বলেন- আল্লাহর বিধান ও মহানবী (সঃ) এর আদর্শ মত চলতে মানুষের পার্থিব কল্যাণ ও পরলৌকিক মুক্তির জন্য মাদ্রাসা শিক্ষার প্রয়োজনীয়তা অনস্বীকার্য। মাদ্রাসা শিক্ষাই মানুষকে প্রকৃত মানুষ রূপে গড়ে তুলতে সাহায্য করে। ছাত্র জীবনই হচ্ছে ক্যরিয়ার গঠনের সর্বোত্তম সময়। ছাত্র জীবন মানব জীবন গঠনের প্রস্তুতির সময়।

এই গুরুত্বপূর্ণ সময়টুকু কাজে লাগিয়ে মাদ্রাসার ছাত্রদেরকে কোরআন হাদিসের শিক্ষার পাশাপাশি বাংলা ও ইংরেজী সহ সকল বিষয়ে পারদর্শী হয়ে তীব্র প্রতিযোগিতার বাজারে নিজের মেধার স্বাক্ষর রেখে প্রশাসন থেকে শুরু করে রাষ্ট্র পরিচালনা পর্যন্ত গুরুত্বপূর্ণ পদে নিজেদেরকে আসীন করতে হবে। তাতে দেশে বিরাজমান দূর্নীতি রোধ করা সহজে সম্ভব হবে।

এতে আরো উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ মাওলানা আমিনুল ইসলাম, মাওলানা আবু তাহের, মাওলানা ফরহাত আলম, অধ্যাপক জামাল উদ্দিন, মাওলানা আব্দুল লতিফ, মাওলানা মোহাম্মদ মুসা, মুহাম্মদ জিয়া উদ্দিন, মাওলানা লোকমান আহমদ, মাওলানা রফিকুল আলম, মাওলানা মোহাম্মদ শাহাদত হোসাইন, মাওলানা আবছার হোসাইন, মাওলানা আব্দুশ শাকুর, মাওলানা আব্দুল মন্নান চৌধুরী, মাওলানা এহছানুল হক মিলন, ছলিমুর রহমান, ওমর ফারুক,আবু হামেদ, মোহাম্মদ আরাফাত প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন মুহাম্মদ জসিম উদ্দিন। পরিশেষে ছাত্র-ছাত্রীদের উন্নতি, দেশ ও জাতির কল্যাণের জন্য দোয়া করেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও গবেষক বায়তুশ শরফ আদর্শ কামিল (এম.এ) মাদ্রাসার প্রিন্সিপাল ড. মাওলানা সাইয়েদ মুহাম্মদ আবু নোমান।

উল্লেখ্য যে, আগামীকাল ২৮শে ডিসেম্বের সকাল ১০ টায় শিশু শ্রেণি থেকে ৯ম শ্রেণি পর্যন্ত ভর্তি পরীক্ষা বায়তুশ মাদ্রাসা ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.