জঙ্গিদের নির্মূল না হওয়া পর্যন্ত অভিযান চলবে : আইজিপি

0

ঢাকা : সমূলে নির্মূল না হওয়া পর্যন্ত জঙ্গিদের বিরুদ্ধে পুলিশের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক। আজ (২৯ ডিসেম্বর) বৃহস্পতিবার দুপুরে পুলিশ সদর দফতরে অনুষ্ঠিত জঙ্গিবাদ সংক্রান্ত বিশেষ সভায় তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, বাংলাদেশ জঙ্গিদের আস্তানা হতে পারে না। এসময় জঙ্গি দমনে অব্যাহত সহযোগিতা ও সমর্থনের জন্য দেশের জনগণ এবং গণমাধ্যমের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি। জঙ্গি কার্যক্রমে জড়িতদের উদ্দেশ্যে আইজিপি বলেন, আপনারা স্বাভাবিক জীবনে ফিরে আসুন। সব ধরনের সহযোগিতা দেয়া হবে। না হলে পরিণতি হবে ভয়াবহ।

সভায় পুলিশ হেডকোয়ার্টার্সের এআইজি (গোপনীয়) মো. মনিরুজ্জামান সাম্প্রতিক সময়ে রাজধানীর আজিমপুর, গাজীপুরের জয়দেবপুর, পুরাতন জেএমবি এবং রাজধানীর দক্ষিণখানে জঙ্গি অপারেশনের বিভিন্ন দিক তুলে ধরেন।

এসব অভিযানে পুলিশ জঙ্গি আস্তানা থেকে পিস্তল, ম্যাগাজিন, বুলেট, ল্যাপটপ, জিহাদী বই, চাপাতি, রামদা, গ্রেনেড ইত্যাদি উদ্ধার করে।

জঙ্গিবিরোধী বিভিন্ন অভিযানে পরিচালনাকারী পুলিশ হেডকোয়ার্টার্সের এলআইসি, কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্র্যান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট, র্যা ব, ডিএমপির উত্তরা ও লালবাগ ডিভিশন, গাজীপুর ও বগুড়া জেলা পুলিশের সদস্যদের পুরস্কৃত করা হয়।

সভায় ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া, সিটিটিসির ডিআইজি মনিরুল ইসলাম, সিটিটিসির অতিরিক্ত ডিআইজি আমিনুল ইসলাম বক্তব্য রাখেন। এ সময় পুলিশ হেডকোয়ার্টার্স এবং সিটিটিসি ইউনিটের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং সংশ্লিষ্ট জেলার পুলিশ সুপার ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.