সাদার্ন ইউনিভার্সিটিতে ‘সিনেমেটিক ইংলিশ’ কর্মশালা অনুষ্ঠিত

0

চট্টগ্রাম : সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ’র উদ্যোগে সিনেমেটিক ইংলিশ বিষয়ক কর্মশালা সম্প্রতি ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ’র আরেফিন নগরে অনুষ্ঠিত হয়। একাডেমিক কোর্সের অংশ হিসেবে ক্লাস রুমের বাইরে মুক্ত পরিবেশে আনন্দায়ক পাঠদানের মাধ্যমে শিক্ষার্থীদের ইংরেজি ভীতি দূর করে কিভাবে দক্ষতা বাড়ানো যায় এ ব্যাপারে সঠিক নির্দেশনা প্রদানের লক্ষ্যে কর্মশালার আয়োজন করা হয়।

ব্যবসায় প্রশাসন বিভাগের উদ্যোগে আয়োজিত এ কর্মশালায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সহজভাবে ইংরেজি শেখার বিভিন্ন কৌশল এবং প্রতিযোগিতামূলক বিশ্বে ইংরেজির গুরুত্ব সম্পর্কে বিশদভাবে আলোচনা করেন বিভাগের শিক্ষক মোহাম্মদ হাসান।

দিনব্যাপী অনুষ্ঠিত এই কর্মশালায় বিবিএ’র ৫০ জন শিক্ষাার্থী অংশগ্রহণ করেন। কর্মশালার পরিকল্পনা ও সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষক মোহাম্মদ হাসান । ক্লাসের রুমের বাইরে এ ধরনের চমৎকার একটি কর্মশালার আয়োজন করায় কোর্স শিক্ষককে ধন্যবাদ জ্ঞাপন করেছেন ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা সরওয়ার জাহান।

তিনি বলেন, প্রথাগত ধারণা থেকে বেরিয়ে এসে যুগোপযোগী শিক্ষাদান পদ্ধতি প্রয়োগ করে শিক্ষার্থীদের জ্ঞান অর্জনে উদ্বুদ্ধ করতে হবে। শিক্ষার্থী ও শিক্ষকের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরি করে পাঠদানকে আনন্দায়ক করতে হবে। আমার বিশ্বাস এ ধরনের কর্মশালা ইংরেজি শিখার প্রতি শিক্ষার্থীদের উৎসাহিত করবে এবং কর্মজীবনে ফলপ্রসূ হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.