আওয়ামী লীগ’র ব্যাপক কর্মসূচি ‘গণতন্ত্রের বিজয় দিবস’ উদযাপনে

0

সিটিনিউজবিডি :  ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে ‘গণতন্ত্রের বিজয় দিবস’ পালনে আওয়ামী লীগ বহুল আলোচিত ৫ জানুয়ারি আজ। গণতন্ত্র ও সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষার ক্ষেত্রে একটি ঐতিহাসিক দিন। ভয়াল সহিংসতা-নাশকতার পথ পেরিয়ে এ দিন গণতন্ত্রের নবযাত্রার ১০ম জাতীয় সংসদ নির্বাচনের তিন বছর পূর্ণ হচ্ছে। এই উপলক্ষে রাজধানী ঢাকাসহ সংগঠনের সকল জেলা, মহানগর ও উপজেলা পর্যায়ে সমাবেশ ও বিজয় শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ বৃহস্পতিবার দুপুর আড়াইটায় রাজধানীর রাসেল স্কয়ার প্রাঙ্গণে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ এবং একই সময়ে ২৩, বঙ্গবন্ধু এভিনিউ প্রাঙ্গণে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সমাবেশ ও বিজয় শোভাযাত্রার আয়োজন করা হয়েছে। সমাবেশ ও বিজয় শোভাযাত্রা দুটিতে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ অংশগ্রহণ করবেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, আজ ৫ জানুয়ারি রাজধানীসহ সারাদেশের মাঠ দখলে রাখতে দলের সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি নির্দেশ দিয়েছে আওয়ামী লীগ। গতবারের মতো এবারও যাতে বিএনপি নাশকতা সৃষ্টি করতে না পারে সেজন্য এ পরিকল্পনা নিয়েছে দলটি। বিএনপি যাতে ৫ জানুয়ারি কোথাও বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেজন্য রাজধানীর সকল প্রবেশমুখ এবং অলিগলিসহ নগরীর দুই শতাধিক স্থানে দিনভর শান্তিপূর্ণভাবে সতর্ক প্রহরায় থেকে বিজয়োত্সব পালন করবে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরাসহ মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী অসংখ্য মানুষ। এ ছাড়া সারাদেশের গুরুত্বপূর্ণ স্থানে শান্তিপূর্ণভাবে অবস্থান কর্মসূচি পালন করবে আওয়ামী লীগের নেতাকর্মীরা।

মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি মনে করে, একাত্তরে যে চেতনা এবং রাজনৈতিক শপথে বাংলাদেশ নামে একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্রের অভ্যুদয় ঘটেছিল সেই চেতনা এবং মুক্তিযুদ্ধের সমগ্র অর্জন বিলীন করার আকাশ সমান ষড়যন্ত্র থেকেও জাতি রক্ষা পায় এ দিন। জাতীয় জীবনে এ দিনটি গণতন্ত্র রক্ষার ক্ষেত্রে এক অবিস্মরণীয় দিন। দিবসটিকে বাংলাদেশ আওয়ামী লীগসহ বিভিন্ন দল ও সংগঠন ‘ গণতন্ত্রের বিজয় দিবস’ হিসেবে পালন করবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.