কর্মমুখী শিক্ষার মাধ্যমে দেশের অর্থনীতি সমৃদ্ধ হবে

0

বাঁশখালী প্রতিনিধি::কর্মমুখী শিক্ষার মাধ্যমে জাতি অর্থনৈতিক মুক্তি লাভ করতে পারে বলে মনে করেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের আইন, ভূমি ও ধর্ম বিষয়ক উপদেষ্টা ব্যারিষ্টার এ.এফ. হাছান আরিফ।

রোববার (৮ জানুয়ারি) বাঁশখালী খান বাহাদুর ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত বাঁশখালী পলিটেকনিক্যাল ইনস্টিটিউট প্রশিক্ষনার্থীদের সনদপত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ব্যারিস্টার হাছান আরিফ বলেন, কর্মমুখী শিক্ষার মাধ্যমে জাতি অর্থনৈতিক মুক্তি লাভ করতে পারে। যারা কারিগরী শিক্ষা শিক্ষিত তারা দেশ-বিদেশে অর্থনৈতিক ভাবে সমৃদ্ধশালী হবে।

তিনি আরো বলেন, বাঁশখালীর মত স্থানে পলিটেকনিক্যাল ইনস্টিটিউট প্রতিষ্ঠা করে এই এলাকার শিক্ষার্থীদের দারিদ্র বিমোচনে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে সাবেক মেয়র মাহামুদুল ইসলাম চৌধুরী বলেন, এলাকার জনগুরুত্ব বিবেচনা করে কলেজটি প্রতিষ্ঠা করা হয়েছে। আশারাখি এই কলেজ থেকে যারা বিভিন্ন ভাবে কারিগরী প্রশিক্ষণ নিয়ে বের হচ্ছেন তারা অচিরেই দেশ-বিদেশের সুনামের কর্মজীবন শুরু করে অনৈতিক সমৃদ্ধি অর্জন করবে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র, বাঁশখালী গালর্স কলেজ ও বাঁশখালী পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা আলহাজ্ব মাহমুদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের অধ্যক্ষ হামিদুল হক, বাঁশখালী গালর্স কলেজের অধ্যক্ষ সুচিত্রা রায়, মুক্তিযোদ্ধা ও শিক্ষক জয়হরি সিকদার, সিরাজুল করিম, জসিম উদ্দিন প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.