বিশ্ব ইজতেমায় মুসল্লীদের সুবিধার্থে বিশেষ ট্রেন সার্ভিস

0

বিশেষ প্রতিনিধি :  বিশ্ব ইজতেমার প্রথম পর্বের ৩দিনে মুসল্লীদের যাতায়াতের সুবিধার্থে বাংলাদেশ রেলওয়ে বিশেষ ট্রেন সার্ভিস দেবে ।

ইজতেমার ১৩ থেকে ১৫ জানুয়ারি অনুষ্ঠেয় প্রথম পর্বে দেশের বিভিন্ন জেলা থেকে টঙ্গীর তুরাগ তীরে আসতে এ বিশেষ সার্ভিস দেবে রেলওয়ে। একই সঙ্গে মোনাজাতের দিন ঘুরমুখো মানুষের যাতায়াতের জন্য থাকবে এ সেবা।

বুধবার রেলপথ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। জানা যায়, টঙ্গীর তুরাগ নদীর তীরে চলতি বছর বিশ্ব ইজতেমার প্রথম পর্ব হবে ১৩, ১৪ ও ১৫ জানুয়ারি এবং দ্বিতীয় পর্ব হবে ২০, ২১ ও ২২ জানুয়ারি।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিশ্ব ইজতেমায় আগত মুসুল্লীদের সুবিধার্থে ১০ জানুয়ারি দুপুরের পর থেকে ১৫ জানুয়ারি আখেরি মোনাজাতের আগের দিন পর্যন্ত ঢাকা অভিমুখী সব ট্রেন টঙ্গী স্টেশনে ২ মিনিট বিরতি দেবে। আগামী ১৩ জানুয়ারি শুক্রবার সুবর্ণ এক্সপ্রেস ও ১৫ জানুয়ারি রবিবার মহানগর এক্সপ্রেস ট্রেন সাপ্তাহিক বন্ধের দিনও চলাচল করবে।

১৫ জানুয়ারি রবিবার আখেরী মোনাজাতের দিন সুবর্ণ এক্সপ্রেস, মহুয়া এক্সপ্রেস এবং তুরাগ এক্সপ্রেস.১, ২, ৩, ৪ এবং ঢাকা-কুমিল্লা, ঢাকা-টঙ্গী, ঢাকা-জয়দেবপুর ও ঢাকা-নারায়ণগঞ্জের মধ্যে ডেমু (কমিউটার) ট্রেন চলাচল বন্ধ থাকবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.