চট্টগ্রাম দক্ষিণ জেলা প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের শীতবস্ত্র বিতরণ

0

সিটিনিউজ ডেস্ক :   জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে চট্টগ্রাম দক্ষিণ জেলা প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের উদ্যোগে মঙ্গলবার (১০ জানুয়ারী) রাত ৮ টায় নগরীর প্রিয়া কমিউনিটি সেন্টারে ৪৫জন এতিম শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ ও আলোচনা সভা পরিষদের সভাপতি মোর্শেদ আলম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি রুপালী ব্যাংকের পরিচালক, দক্ষিণ জেলা আওয়ামীলীগনেতা সাংবাদিক আবু সুফিয়ান।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র, মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক মহিলা কাউন্সিলর মহিলা আওয়ামীলীগ নেত্রী হাসিনা জাফর, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. জিন বোধী ভিক্ষু, চট্টগ্রাম মহানগর যুবলীগনেতা সুমন দেবনাথ, বঙ্গবন্ধু জাতীয় চারনেতা স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক মুহাম্মদ আবদুর রহিম, মুক্তিযোদ্ধা কিরণ লাল আচার্য, এড. সাইফুন্নাহার খালেক, সাজ্জাদ মাহমুদ রাসেল, চট্টগ্রাম দক্ষিণ জেলা প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের সাধারণ সম্পাদক আসিফ ইকবাল, সাংগঠনিক সম্পাদক ফরহাদুল ইসলাম ফরহাদ, খোরশেদ আলম টিটু ।

ছদাহা ইউনিয়ন আওয়ামীলীগনেতা জাহাঙ্গীর আলম, মুক্তিযোদ্ধা লিয়াকত হোসেন, অধ্যাপক মেছবাহ উদ্দিন, চন্দন দাশ, প্রকৌশলী টি.কে সিকদার, হারুন আল রশিদ, মহানগর ছাত্রলীগনেতা বোরহান উদ্দিন গিফারী, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবকলীগনেতা সালাউদ্দিন, দক্ষিণ জেলা ছাত্রলীগনেতা মোহাম্মদ আয়েছ, খায়রুল ইসলাম ইমন, মিটুন দাশ, পিকু সেন, আলম উদ্দিন, বিজয় সেন, মুহাম্মদ হুমায়ুন, ফরমানুল ইসলাম, হাসান আলী, সাইফুল আরাফাত বাপ্পা, দক্ষিণ জেলা ছাত্র ফোরামের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, রাশেদ মাহমুদ পিয়াস, ইয়াছিন আরাফাত শ্রাবন, সৈকত চৌধুরী, ইরফান উদ্দিন তাসকিন, কৌশিক মজুমদার, রুমান খান, শাহাদাত খান প্রমুখ।

সভায় প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য নেতৃত্বে আমরা যেমন একটি স্বাধীন বাংলাদেশ পেয়েছি। ১৯৭২ সালের ১০ জানুয়ারি দীর্ঘ ৯ মাস পর পাকিস্তানের কারাগার হতে মুক্তিপেয়ে বাংলাদেশে প্রতাবর্তন করে এদেশের স্বাধীনতার পূর্ণ স্বাদ আমাদের দিয়েছিল। বঙ্গবন্ধুর গতিশীল এবং সুদক্ষ নেতৃত্বে সেদিন একটি যুদ্ধ বিধস্ত রাষ্ট্র সেদিন পৃথিবীর বুকে নতুন ভাবে প্রতিষ্ঠার সোপান পেয়েছিল। বঙ্গবন্ধু ইতিহাসের অমর নায়ক হিসেবে একদিকে বাংলাদেশের স্বাধীনতার স্বপ্ন যেমন পূরণ করেছিল ঠিক তেমনি বাংলাদেশকে সোনার বাংলাদেশ বিনির্মাণে আজীবন কাজ করে গেছেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসে এতিম শিক্ষার্থীদের মাঝে কম্বল বিতরণ একটি মহতি উদ্যোগ। এই রকম সঠিক উদ্যোগের মাধ্যমে বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আমাদেরকে ঐক্যবদ্ধ ভাবে ভূমিকা রাখতে হবে। প্রধান বক্তা চসিক প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনি বলেন, বঙ্গবন্ধু এবং বাংলাদেশ একটি সমার্থক অধ্যায়। যার কল্যাণে আজ আমরা নিজেদেরকে বিভিন্ন পর্যায়ে প্রতিষ্ঠা করার সুযোগ পেয়েছি।

সে মহান নেতার আদর্শকে আমাদের তরুণ প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে। যাতে করে সমৃদ্ধ এবং ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের মাধ্যমে পৃথিবীর বুকে আমরা একটি উন্নত রাষ্ট্রে পরিণত হতে পারি। তিনি আরো বলেন, আওয়ামী পরিবারের নেতা কর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার মধ্যদিয়ে আগামীতে দেশ বিরোধী চক্রান্তের বিরুদ্ধে সজাগ থেকে কাজ করে যেতে হবে। সভা শেষে ৪৫জন এতিম শিক্ষার্থীদের মাঝে জাতির জনক বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস স্মরণে ৪৫টি কম্বল বিতরণ করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.