বিরল রেকর্ড মিরাজের!

0

সিটিনিউজবিডি : প্রথম ইনিংসে বাংলাদেশের ব্যাটসম্যানরা বেশ দাপট দেখিয়েছেন। ওয়েলিংটন টেস্টে সে হিসেবে বোলাররা খুব একটা প্রাধান্য বিস্তার করতে পারেননি। বাংলাদেশের বিশাল সংগ্রহের জবাব দিতে নেমে নিউজিল্যান্ড ব্যাটসম্যানরা যথেষ্টই দৃঢ়তা দেখাচ্ছেন। তবে এর মধ্যেও বিরল একটা রেকর্ড করলেন স্পিনার মেহেদি হাসান মিরাজ।

আজ (১৪ জানুয়ারী) শনিবার বেসিন রিজার্ভে প্রথম কোনো স্পিনার হিসেবে বোলিং ওপেন করেছেন মিরাজ। ৮৭ বছরের ক্রিকেট ইতিহাসে এর আগে এই মাঠে কোনো স্পিনারই বোলিং ওপেন করেননি। স্বাভাবিক কারণে তা একটা রেকর্ডই বলা যায়।

এদিন বিরল একটি রেকর্ড গড়লেও বলহাতে কোনো সাফল্য পাননি মিরাজ। ম্যাচের তৃতীয় দিনে দ্বিতীয় ইনিংসে ২৬ ওভার বল করে ৮২ রান দিয়েছেন, উইকেট পাননি একটিও।

ম্যাচে এখন পর্যন্ত কোনো উইকেট না পেলেও গত বছর অক্টোবরে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে দুটি টেস্ট খেলে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন এই তরুণ অফস্পিনার। অভিষেকে দুই টেস্টে ১৯ উইকেট নিয়ে ১২৯ বছরের রেকর্ড ভেঙেছেন তিনি।

অভিষেক টেস্টে দুই ম্যাচে সবচেয়ে বেশি ১৮ উইকেট নেওয়ার কীর্তিটা এর আগে দীর্ঘদিন ছিল অস্ট্রেলিয়ার জেমস ফেরিসের দখলে। ১৮৮৭ সালে ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচে নয়টি করে উইকেট নিয়েছিলেন বাঁহাতি এই বোলার। এবার সেই ইংল্যান্ডের বিপক্ষেই নতুন গড়লেন মিরাজ, দুই ম্যাচের অভিষেক টেস্ট সিরিজে নিলেন ১৯টি উইকেট।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.