একদিন জনগণের কাঠগড়ায় দাঁড়াতে হবে- আব্দুল্লাহ আল নোমান

0

নিজস্ব প্রতিনিধি :  আব্দুল্লাহ আল নোমান  বলেন, ইতিহাস বড়ই নির্মম, কেউ গণতন্ত্রকে বাঁধাগ্রস্ত করে নিজকে প্রতিষ্ঠিত লাভ করতে পারে নাই। এই সরকার মামলা দিয়ে, জেলে দিয়ে, হামলা করে, গুম, হত্যা করে এবং দেশের মানুষের গণতান্ত্রিক অধিকারকে হত্যা করে পার পাবে না। তাদেরকে একদিন জনগণের কাঠগড়ায় দাঁড়াতে হবে। এই দেশ জোয়ার ভাটার দেশ, ভাটার পরে জোয়ার আসবে। নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে, আগামী দিনে আন্দোলন সংগ্রামের মাধ্যমে দেশের গণতন্ত্র প্রতিষ্ঠা পেতে হবে।

শনিবার ১৪ জানুয়ারী দুপুর ১২ টায় চকবাজার কিশালয় কমিউনিটি সেন্টারে চকবাজার ওয়ার্ড বিএনপির সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক সুব্কতগীন মক্কীর সভাপতিত্বে চকবাজার ওয়ার্ড বিএনপির সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আব্দুল্লাহ আল নোমান।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর।

প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আব্দুল্লাহ আল নোমান বলেছেন, আমরা গণতান্ত্রিক রাজনৈতিক দল। আমরা গণতন্ত্রে বিশ্বাসী। স্বাধীনতা যুদ্ধে আমরা যুদ্ধ করেছি, দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার জন্য। এই দেশের মানুষ দীর্ঘ ৯ মাস স্বাধীনতা যুদ্ধে আন্দোলন সংগ্রামের মাধ্যমে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব প্রতিষ্ঠা পেয়েছিলো। কিন্তু স্বাধীনতা পরবর্তী বিভিন্ন সময়ে দেশের গণতন্ত্র পদদলিত হয়েছিলো। কিন্তু সে গণতন্ত্র পুন:প্রতিষ্ঠা লাভ করতে নূর হোসেন, ডা. মিলন, মোজাম্মেল, জিহাদসহ অনেকের রক্ত দিতে হয়েছে। সেই প্রতিষ্ঠিত গণতন্ত্র আজও আবারও নির্বাসিত। গণতন্ত্রের লেশমাত্র নেই, এই সরকার মুখে গণতন্ত্রের কথা বললেও তারা একপেশী রাজনীতির প্রন্থা অবলম্বনের মাধ্যমে দেশ পরিচালনা করছে।  আজ যে ওয়ার্ড সম্মেলনের মাধ্যমে মহানগর বিএনপি দলকে সুসংগঠিত করার যে প্রচেষ্টা নিচ্ছে তাতে তিনি নেতৃবৃন্দদের অভিনন্দন জানান। আগামী দিনে এই দারা যেন অব্যাহত থাকে নেতৃকর্মীদের ঐক্যবদ্ধভাবে মহানগর বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদককে সহযোগিতা করার আহবান জানান।

প্রধান বক্তার বক্তব্যে ডা. শাহাদাত হোসেন বলেন, এই সরকার একটি দুর্নীতিবাজ সরকার। দেশের সর্বক্ষেত্রে দুর্নীতি দুশাসনে সারা দেমের মানুষ অতিষ্ঠিত। দেশের কেউ এই সরকারের হাত থেকে রেহাই পায় নাই। গুম-হত্যা, মামলা-হামলা, নির্যাতন-নিপীড়নের মাধ্যমে হাজার হাজার নেতা কর্মী জেল হুলিয়া মাথায় নিয়ে দিনাতিপাত করছে। সরকার উন্নয়নের কথা বলে গণতন্ত্রকে নির্বাসিত করছে। তারা উন্নয়নের নামে দুর্নীতির মহাসড়কে অবস্থান করছে। ডা. শাহাদাত হোসেন আরো বলেন, গণতান্ত্রিক প্রক্রিয়ার মাধ্যমে আজ চকবাজর বিএনপির সম্মেলন হয়েছে। আমরা ৩৯ টি ওয়ার্ডের কমিটি ভেঙ্গে দিয়ে যে সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করে ওয়ার্ডে ওয়ার্ডে যে সম্মেলনে ঘোষণা আমরা দিয়েছিলাম, আজ থেকে তা শুরু হয়েছে। আমরা পর্যায়ক্রমে সকল ওয়ার্ডের সম্মেলন সম্পন্ন করে চট্টগ্রামকে একটি রোল মডেল হিসেবে দাঁড় করাতে চাই।

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর বলেন, দেশ ও জাতির কঠিন সময়ে দায়িত্ব নিয়েছি। জাতি এখন একটি কঠিন সময় অতিক্রম করছে। বিএনপি নেতা কর্মীদের বিরুদ্ধে মামলা-হামলা ও নির্যাতন, নিপীড়ন চালিয়ে যাচ্ছে এই সরকার। সরকার ফ্যাসিষ্ট কায়দায় ক্ষমতায় থাকার স্বপ্নে বিভোর হয়ে আছে। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ত্বরাণ্বিত করতে হবে। সকল বাঁধা বিপত্তিকে উপেক্ষা করে রাজপথে নেতাকর্মীদের এগিয়ে আসতে হবে। আমরা সংবাদ সম্মেলনের মাধ্যমে ৪১ ওয়ার্ডের মধ্যে ৩৯ টি ওয়ার্ডের কমিটি ভেঙ্গে দিয়ে সম্মেলনের মাধ্যমে যে কমিটি করার ঘোষণা দিয়েছিলাম, তা আজ থেকে চকবাজার ওয়ার্ড বিএনপির সম্মেলনের মাধ্যমে যাত্রা সূচিত হয়েছে। তাই ঐকবদ্ধভাবে আগামী দিনে সকল ওয়ার্ডের কমিটি গঠনের যে দৃঢ় প্রত্যয় নিয়ে আমরা যে প্রক্রিয়া শুরু করেছি, তাতে সকলের সহযোগিতা কামনা করছি।

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক জাহিদুল করিম কচি, বিএনপি নেতা মোহাম্মদ আলী, কাজী বেলাল উদ্দিন, আশরাফ চৌধুরী, মো. আলী, ইসকান্দর মীর্জা, আর. ইউ. চৌধুরী শাহীন, ইয়াছিন চৌধুরী লিটন, আহমেদুল আলম চৌধুরী রাসেল, অধ্যাপক নুরুল আলম রাজু, আনোয়ার হোসেন লিপু, মোশাররফ হোসেন ডিপ্তী, শাহেদ বক্স, কামরুল ইসলাম, গাজী মোহাম্মদ সিরাজ উল্লাহ, বেলায়েত হোসেন ভুলু, সালাহউদ্দিন কায়চার লাভু, আরো উপস্থিত ছিলেন আতাউল্লাহ বাবু, আবু আহমদ, জামাল আহমদ, মঞ্জুরুল আলম মঞ্জু, আবদুল নূর, আনিছুর রহমান, জাবেদ চৌধুরী, রমজু মিয়া, এম এ হামিদ বাবলু, ওসমান গণি লিটন, আনিসুজ্জামান সাইমুন, আনোয়ার হোসেন জুয়েল, জসিম উদ্দিন, নুরুল আলম শিপু, আসিফ নেওয়াজ বাবুল, রাহত উল্লাহ রবিন, খালেদ বিন মাহমুদ মিঠু, আবদুস সোবহান, জাহেদুল আলম টিটু, আবুল কালাম প্রমুখ।

সম্মেলনের ২য় পর্বে মঞ্জুরুল আলম মঞ্জুকে সভাপতি, এম এ হালিম বাবলুকে সাধারণ সম্পাদক, আনিসুজ্জামান সাইমুনকে সিনিয়র যুগ্ম সম্পাদক ও জসিম উদ্দিনকে সাংগঠনিক সম্পাদক করে চকবাজার ওয়ার্ড বিএনপির কমিটি ঘোষণা করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.