“বিদ্যা নন্দিনী”শেখ হাসিনা : ছাত্রলীগের আনন্দ মিছিল

0

সিটিনিউজ ডেস্ক :  প্রাথমিক থেকে উচ্চ শিক্ষায় বিস্ময়কর সাফল্য, শিক্ষার মান, প্রসার আর স্বাক্ষরতায় নতুন আলো হিসাবে উন্মোচিত জননেত্রী শেখ হাসিনাকে “বিদ্যা নন্দিনী” আখ্যা দিয়ে সরকারের তিন বছরের শিক্ষা বিপ্লবকে বেগবান করার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগ চট্টগ্রাম মহানগর।

দেশরত্ন শেখ হাসিনার দশম জাতীয় সংসদে সফলতার ৩ বছরপূর্তী উপলক্ষ্যে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন ঘোষিত কর্মসূচীর অংশ হিসাবে শনিবার(১৪ জানুয়ারী) বিকাল ৪ টায় নগরীর দারুল ফজল মার্কেটের সামনে থেকে এক আনন্দ মিছিল শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কোতয়ালী মোড়ে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে পালন করা হয়।
নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুল আজিম রনির পরিচালনায় এসময় বক্তারা বলেন, প্রাথমিক থেকে উচ্চ শিক্ষায় বিস্ময়কর সাফল্য, শিক্ষার মান, প্রসার আর স্বাক্ষরতায় নতুন আলো হিসাবে নিরক্ষরমুক্ত বাংলাদেশ গড়ার পথে আজ শেখ হাসিনার সরকার। শেখ হাসিনা সরকারের অধীনে ঐতিহাসিক জাতীয় শিক্ষা নীতি প্রনয়ন এ দেশের শিক্ষা খাতে অগ্রগতির নতুন মাইলফলক। আর এই শিক্ষানীতি সম্পূর্ন বাস্তবায়নের নিমিত্তে বাংলাদেশ ছাত্রলীগ সারাদেশব্যাপী শিক্ষাঙ্গনে নিরলস কাজ করে যাচ্ছে।

শিক্ষাখাতে সরকারের এ সাফল্য ছাত্রলীগের সকল তৃণমূল নেতা কর্মীকে প্রচারনা করার আহবান করা হয় সমাবেশ থেকে। এ সময় নগর ছাত্রলীগের পক্ষ থেকে দেশরত্ন শেখ হাসিনাকে শিক্ষা খাতে সাফল্যের স্বীকৃতি সরূপ “বিদ্যা নন্দিনী” উপাধি ভূষিত করা হয়।

এসময় বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি নাঈম রনি, জয়নাল উদ্দিন জাহেদ, আ.ফ.ম সাইফুদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর, রনি মির্জা, গোলাম সামদানী জনি, সাংগঠনিক সম্পাদক শওকত আলী রনি, ইরফানুল আলম জিকু, সম্পাদক মন্ডলীর সদস্য আকতার হোসেন সৌরভ, আশরাফ উদ্দিন টিটু, মিজানুর রহমান মিজান, জেবিন চৌধুরী, সুদীপ্ত বিশ্বাস, মো: জুলফিকার, সদস্য মন্ডলী ফয়সাল অভি, আশিকুর রহমান আবির, মো: সায়েম, মিজানুর রহমান, মহানগর ছাত্রলীগ নেতা বিকাশ দাশ, সিটি কলেজ ছাত্রলীগ নেতা মো: মিঠু, ছাত্রলীগ নেত্রী ফারজানা আক্তার মিশু, ওমর গণি এম.ই.এস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ নেতা তোফায়েল আহমেদ মামুন, ছাত্রলীগ নেত্রী ঐশী, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা মাহমুদুল করিম, আশেকান আউলিয়া ডিগ্রি কলেজ ছাত্র সংসদের জিএস আমিনুল করিম, মহসিন কলেজ ছাত্রলীগ নেতা মো: কাজী নাঈম, দেওয়ানহাট সিটি কর্পোরেশন কলেজ ছাত্রলীগ নেতা মো: অনিক প্রমুখ। এছাড়াও বিভিন্ন কলেজ ও ওয়ার্ড হতে আগত নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.