চিকিৎসায় ডাক্তারদের আরো দায়িত্বশীল হতে হবে- মেয়র আ জ ম নাছির

0

গোলাম সরওয়ার :     চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, চিকিৎসা সেবায় ডাক্তারদের আরো দায়িত্বশীল হতে হবে । ডাক্তারি একটি মহান পেশা। সততা,আন্তরিকতা দিয়ে রোগীদের সেবা দিতে হবে । সবাইকে অসুস্থ হলে ডাক্তরদের কাছে আসতে হয় । ডাক্তারের বিকল্প কোনো কিছু নেই। কেউ যদি অন্যায় করে অবশ্যই গণমাধ্যমে তুলে ধরতে হবে। কিন্তু ঢালাওভাবে ডাক্তারের সমলোচনা করা সঠিক নয় । সব ডাক্তার খারাপ না । আপনাদের লেখনিতে উৎসাহিত করতে হবে ডাক্তারদের। অসম্মানের কারণে যদি ভালো ডাক্তাররা এ পেশা ছেড়ে দেন, নিরুৎসাহিত করেন তবে সমাজে এ পেশার শূন্যতা সৃষ্টি হবে।

নগরীর হোটেল পেনিনসুলায় সোমবার (১৬ জানুয়ারি) দুপুর ১ টায় বেসরকারি ম্যাক্স হসপিটাল ও ডায়াগনস্টিক লিমিটেডের আয়োজিত ‘থ্রি থেসলা এমআরআই’ মেশিনের উদ্বোধনে প্রধান অতিথির বক্তব্যে মেয়র আ জ ম নাছির উদ্দীন চৌধুরী এসব বলেন ।

চিকিৎসায় ডাক্তারদের আরো দায়িত্বশীল হতে হবে- মেয়র আ জ ম নাছির
‘থ্রি থেসলা এমআরআই’ মেশিনের উদ্বোধন । ছবি -মোহাম্মদ হানিফ

মেয়র বলেন,চট্টগ্রাম স্বাস্থ্যসেবায়ও অনেক পিছিয়ে। স্বাস্থ্যসেবার মান বাড়াতে তরুণ প্রজন্মের ডাক্তাররা বেশি চিন্তাভাবনা করছেন। তাদেরকে সুযোগ দিতে হবে । ব্যবসায়ীরা অধিকতর মুনাফা যেমন চায় তেমনি নিরাপদ বিনিয়োগও। সত্যিকারের ব্যবসায়ীর মনোভাব থাকে এটি। উন্নততর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতেই ডাক্তাররা হাসপাতাল ক্লিনিক গড়ছেন, অ্যাডভান্সড টেকনোলজি আনছেন। তাদের সমাজের প্রতি কমিটমেন্ট থাকা চাই। আমাদের নাগরিক দায়িত্ব পালন করতে হবে।

বিশেষ অতিথি সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম বলেছেন, ব্যবসা নয়,মানবতা চিন্তা করে কাজ করতে হবে। ব্যাবসা ও রাজনীতি দুটোই সেবা । ম্যাক্স হসপিটালে আমি না চিকিৎসা নিয়েছে আমার পরিবার । বিশ্বের অন্যতম উত্তম ব্যবসা সেবা । আস্থার সংকট দেখা দিলে ১৬ কোটি নয় শত কোটি টাকার প্রজেক্টও সুফল বয়ে আনবে না। রাজনীতি করাও মানুষের সেবা। এক্ষেত্রেও মানুষের আস্থা অর্জন করা চাই। মানুষের সম্মান, স্নেহ, শ্রদ্ধা অর্জনটা আমাদের ব্যবসা।

ম্যাক্স হসপিটালের চেয়ারম্যান প্রফেসর ডা. শিব শঙ্কর সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিএমএর চট্টগ্রাম শাখার সভাপতি ডা. মো. মজিবুল হক খান, চট্টগ্রামের সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী, বিএমএর চট্টগ্রাম শাখার সাধারন সম্পাদক ফয়সল ইকবাল চৌধুরী , চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর, বাগমনিরাম ওয়ার্ডের কাউন্সিলর মো. গিয়াস উদ্দিন।

ম্যাক্স হসপিটালের পরিচালক ও চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. সেলিম আকতার চৌধুরী সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ম্যাক্স হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক ডা. মো. লিয়াকত আলী খান। বৈজ্ঞানিক সেমিনারে মূল বক্তব্য দেন ফিলিপসের রিজিওনাল ম্যানেজার রাজীব কর্মকার। পরে তিনি ডিসপ্লের মাধ্যমে ‘থ্রি থেসলা এমআরআই’ মেশিনের কর্মদক্ষতার চিত্র তুলে ধরেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.