চসিকের নির্বাচিত পরিষদের ১৮ তম সভা অনুষ্ঠিত

0

নিজস্ব প্রতিবেদক:: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীনের সভাপতিত্বে নির্বাচিত ৫ম পরিষদের ১৮ তম সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২২ জানুয়ারি) সকালে নগর ভবনের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় চট্টগ্রাম ওয়াসার কর্ণফুলী পানি সরবরাহ প্রকল্পের অধীন রাঙ্গুনীয়াস্থ পোমরায় নির্মিত পানি শোধনাগারটি “শেখ হাসিনা পানি শোধনাগার”বা “শেখ হাসিনা ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট” নামকরনের প্রস্তাবসহ আরো কয়েকটি সিদ্ধান্ত গৃহিত হয়।

এর মধ্যে রয়েছে-নগরীতে বসবাসরত হতদরিদ্র ও দরিদ্র সকল জনগোষ্টিকে “পৌরকর” আওতামুক্ত রাখা,৪১ টি ওয়ার্ডে ডিজিটাল সেন্টার চালু, উদ্যান নির্মাণ, বাকলিয়া ষ্টেডিয়ামকে খেলার উপযোগী করা, ঠান্ডাছড়ি লেক রিসোর্ট এর পরিকল্পিত উন্নয়ন, ৩২৮টি উন্নয়ন প্রকল্প অনুমোদন, সবগুলো ওয়ার্ডে জঙ্গী প্রতিরোধ কমিটি গঠন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত সকল স্থাপনা, হাটবাজার,শপিংকমপ্লেক্স, স্কুল কলেজ এবং হাসপাতাল সহ সর্বত্র অগ্নিনির্বাপক ব্যবস্থা সংরক্ষণ করা এবং সম্ভাব্য দূর্যোগ মোকাবেলায় সেবক প্রশিক্ষণ প্রদানের প্রস্তাব সমূহ গৃহিত হয়
গভায় সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন সকল স্থায়ী কমিটি গতিশীল ও কার্যকর করার উপর জোর দেন। তিনি ওয়ার্ড কার্যালয় সমূহকে নাগরিক সেবার প্রধান ক্ষেত্র হিসেবে বিবেচনায় এনে কাউন্সিলরদের সার্বক্ষণিকভাবে নাগরিক চাহিদা পুরনে তৎপর থাকার পরামর্শ দেন। আসন্ন বর্ষা মৌসুমের পূর্বে সকল নালা নর্দমা ও খাল-বিলের ধারন ক্ষমতা বৃদ্ধি করার বর্তমান কর্মসূচি আরো গতিশীল করা এবং জানুয়ারী মাসের মধ্যে উন্নয়ন কাজের দরপত্র আহবানের নির্দেশনা প্রদান করেন।

সভায় নির্বাচিত পরিষদের সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর, অফিসিয়াল কাউন্সিলর, ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা সহ সিটি কর্পোরেশনের বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.