ব্রাজিলের কাছে হারলো কলম্বিয়া

0

খেলাধুলা : এক প্রীতি ম্যাচে কলম্বিয়াকে হারালো ব্রাজিল। বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকালে বিমান দুর্ঘটনায় হতাহত শাপেকোয়েনসের খেলোয়াড়দের স্মরণে আয়োজিত প্রীতি ম্যাচে ১-০ গোলে কলম্বিয়াকে হারিয়েছে ব্রাজিল। দ্বিতীয়ার্ধের শুরুতে একমাত্র গোলটি করেন পালমেইরাসের স্ট্রাইকার দুদু।

দুই দলই দেশের বিভিন্ন দলে খেলা খেলোয়াড়দের নিয়ে সাজানো হয়েছিলো। তবে দলে ছিলেন না বার্সেলোনার ফরোয়ার্ড নেইমার ও রিয়াল মাদ্রিদের মিডফিল্ডার হামেস রদ্রিগেসের মতো তারকারা।

গত ২৮ নভেম্বর বিমান দুর্ঘটনায় বেঁচে যাওয়া তিন ফুটবলার ডিফেন্ডার নেতো, আলান রুসকেল ও গোলরক্ষক জ্যাকসন ফোলমান ও রেডিও ধারাভাষ্যকার রাফায়েল হেনজেলকে রিচয় করিয়ে দেয়া হয়। এক পা হারানো গোলরক্ষক ফোলমান হুইলচেয়ারে করে মাঠে আসেন। অন্য দুই খেলোয়াড় অনুশীলনে ফিরেছেন। হেনজেল এই ম্যাচে ও গ্লোবো টেলিভিশনের হয়ে ধারাভাষ্য দেন।

দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর জন্য তহবিল গঠনের উদ্দেশ্যে আযোজিত এই ম্যাচে দর্শকসংখ্যা আশানুরূপ ছিল না। ৪৫ হাজার আসন সংখ্যার নিলতন সান্তোস স্টেডিয়ামে উপস্থিত ছিল মাত্র ১৮ হাজার ৬৯৫ জন। তবে খেলোয়াড় ও সমর্থকদের জন্য ম্যাচটি ছিল অনেক আবেগের।

গতবছর ২৮ নভেম্বরে ব্রাজিলের ক্লাব শাপেকোয়েনসের খেলোয়াড়-কর্মকর্তা বহনকারী বিমান বিধ্বস্ত হয়ে ৭১ জনের মৃত্যু হয়। বেঁচে যান মাত্র ছয়জন। কোপা সুদামেরিকানার ফাইনাল খেলতে কলম্বিয়ায় যাচ্ছিলেন তারা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.