শিক্ষা খাতে ভ্যাট বাতিলের দাবিতে মানববন্ধন

0

সিটিনিউজবিডিঃ রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে শিক্ষার্থীরা  জাতীয় বাজেটে শিক্ষা খাতে ২৫ % বরাদ্ধ ও ১০% ভ্যাট বাতিলের দাবিতে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীসহ সাভার গণবিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীবৃন্দ।  শিক্ষা কোন পণ্য নয় উচ্চ শিক্ষার মূল্য সংযোজন কর (মুসক) বন্ধ কর শীর্ষক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তরা বলেন, শিক্ষা কোন সাবান, শ্যাম্পু, সিগারেট, আলু ও পটল নয় যে তাতে ভ্যাট প্রদান করতে হবে। তাই জাতীয় বাজেটে শিক্ষার উপর ১০%কর অবিলম্বে প্রত্যাহারের দাবি জানাচ্ছি। বক্তরা বলেন, শিক্ষাই জাতির মেরুদন্ড, শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতি লাভ করতে পারে না, তাই শিক্ষা খাতে এমন কোন সিদ্ধান্ত গ্রহণ করা চলবে না যাতে সাধারণ শিক্ষার্থীদের শিক্ষা জীবন হুমকির মুখে পড়ে।

তাই আমরা মনে করি সরকার সাধারণ শিক্ষার্থীদের কথা বিবেচনা করে শিক্ষা খাতে বরাদ্ধকৃত ১০% কর প্রত্যাহার করবে। এসময় তারা দেশের শিক্ষা ব্যবস্থার উন্নতির জন্য জাতীয় বাজেটের ২৫% শিক্ষা খাতে বরাদ্ধের দাবি জানান। মানববন্ধনে উপস্থিত ছিলেন সাভার গণবিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী কনিকা আক্তার, মাহফুজ ইকবাল, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আব্দুর রাজ্জাক প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.