শেখ হাসিনা পানি শোধনাগার উদ্বোধন ফেব্রুয়ারিতে : খন্দকার মোশাররফ

0

গোলাম সরওয়ার :   চট্টগ্রাম ওয়াসার শেখ হাসিনা পানি শোধনাগার প্রকল্প ফ্রেব্রুয়ারির যে কোন দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন বলে জানান স্থানীয় সরকারমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।

রোববার(২৯ জানুয়ারি) সকাল ১১ টায় মন্ত্রী খন্দকার মোশাররফ চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার পোমরায় ‘কর্ণফুলি পানি সরবরাহ প্রকল্প’ পরিদর্শনে এসে এক মতবিনিময় সভায় এ কথা বলেন।

মন্ত্রী মোশাররফ হোসেন বলেন, যে কোনো উন্নয়ন প্রকল্প প্রধানমন্ত্রী উনার নিজের নামে কিছু করতে চান না। উনার নামে কিছু নামকরণ করতে গেলে ‍গুরুতরভাবে আপত্তি করেন। পানি শোধনাগার এ প্রকল্পটি শেখ হাসিনার নামে করার বিষয়ে শেখ হাসিনার অনীহা ছিল বলে জানিয়েছেন ।

 

ল্যাব পরিদর্শন করছেন স্থানীয় সরকারমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।
ল্যাব পরিদর্শন করছেন স্থানীয় সরকারমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।

এ প্রকল্পের পানি শোধনাগারে নামকরণে আমি, চট্টগ্রামের মেয়রসহ আমরা উনাকে বোঝাতে সক্ষম হয়েছি যে এটা তো আর অন্য কিছুর সাথে যাচ্ছে না। জীবনরক্ষাকারী পানির সাথে আপনার নাম যুক্ত হবে। তারপর প্রধানমন্ত্রী রাজি হলেন।

মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন রাংঙ্গুনীয়ার সাংসদ সাবেক মন্ত্রী, হাসান মাহামুদকে ধন্যবাদ জনান প্রকল্প বাস্তবায়নে তার সহযোগিতা জন্য । চট্টগ্রাম নগরীতে পানির চাহিদা মেটানোর পর পরবর্তীতে যদি কখনও রাঙ্গুনিয়াতে কোনো আবাসিক এলাকা গড়ে উঠে তাহলে সেখানে এ প্রকল্প থেকে পানি সরবরাহ করা হবে আশ্বাস দেন মন্ত্রী ।

তিনি বলেন, সর্বোচ্চ আন্তরিকতা ও দক্ষতার সাথে এ প্রকল্পে কাজ করতে হবে। কারণ সামান্য গাফিলতিতে ২ কোটি লিটার পানির অপচয় ও কোটি মানুষের জীবনে মারাত্মক প্রভাব ফেলতে পারে।পানি যেমন জীবন রক্ষা করে, তেমনি পানি আবার জীবন নিতেও পারে। তাই সতর্কতার সাথে সুচারুরূপে এ প্রকল্পে নিয়োজিতরা কাজ করবেন।

দৈনিক ১৪ কোটি ৩০ লাখ লিটার ক্ষমতা সম্পন্ন চট্টগ্রাম ওয়াসার শেখ হাসিনা পানি শোধনাগারটি ২০১৬ সালের ১ নভেম্বরে নির্মাণ কাজ শেষ করে পরীক্ষামূলকভাবে চালু করা হয়েছে।

 

শেখ হাসিনা পানি শোধনাগার প্রকল্প
শেখ হাসিনা পানি শোধনাগার প্রকল্প

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য হাছান মাহমুদ, চট্টগ্রাম ওয়াসার চেয়ারম্যান নজরুল ইসলাম প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.