বোয়ালখালী ভূমি অফিসে হয়রানি :তদন্তের শুনানী মঙ্গলবার

0

বোয়ালখালী প্রতিনিধি : বোয়ালখালী উপজেলা ভূমি অফিসে হয়রানির অভিযোগ তদন্তের শুনানীর জন্য নোটিশ দিয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার তাহমিলুর রহমান।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকাল ১০টার সময় অভিযোগের বিষয়ে উপর্যুক্ত প্রমাণিক কাগজপত্রসহ স্বশরীরে অভিযোগকারীদের বোয়ালখালী উপজেলা ভূমি কার্যালয়ে উপস্থিত থাকার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে। তবে অভিযোগে সুস্পটভাবে উল্লেখ থাকা স্বত্ত্বেও অভিযুক্ত সহকারী কমিশনার (ভূমি)কে বাদ দিয়ে শুধুমাত্র কানুনগো ও নাজিরকে দায়ী করে তদন্ত শুনানীর নোটিশ দেয়া হয়।

রবিবার (২৯ জানুয়ারি) সহকারী কমিশনার তাহমিলুর রহমান স্বাক্ষরিত নোটিশে অভিযোগকারী উত্তর কড়লডেঙ্গা, সারোয়াতলীর মোহাম্মদ সোলাইমান এর ছেলে রবিউল হোছাইন, আজিজুর রহমানের ছেলে মো. কুতুব উদ্দিন, গুরা মিয়ার ছেলে মো. আবুল কালাম ও মৃত আবদুল হকের ছেলে মো. ইসমাইল পেয়েছেন বলে জানিয়েছেন।

একই নোটিশে অভিযুক্ত হিসেবে উপজেলা ভূমি অফিসের কানুনগো মাহবুবুল আলম ও নাজির আবদুর রহিমকেও উপস্থিত থাকতে বলা হয়।
বিভাগীয় কমিশনার চট্টগ্রাম ০৫.৪২.০০০০.০২১.২৯.০২৬.১৬-৩৬ এর স্মারকের ১৭ জানুয়ারি ও এ কার্যালয়ের রাজস্ব শাখার ০৫.৪২.১৫০০.৩০২.০১.০২৭.১৭-১৬৬ এর স্মারকের ২৫ জানুয়ারি অনুযায়ী এ তদন্তের শুনানী অনুষ্ঠিত হবে।

এর আগে গত ৪ জানুয়ারি বুধবার বোয়ালখালী উপজেলা ভূমি অফিসে হয়রানি হওয়ায় চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কাছে ভুক্তভোগী মো. রবিউল হোসাইন, মো. কুতুব উদ্দিন, মো. আবুল কালাম ও মো. ইসমাঈল যৌথভাবে এ লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগকারী মো. রবিউল হোসাইন বলেন, লিখিত অভিযোগে সুস্পটভাবে উল্লেখ থাকা স্বত্ত্বেও অভিযুক্ত সহকারী কমিশনার (ভূমি)কে বাদ দিয়ে শুধুমাত্র কানুনগো ও নাজিরকে দায়ী করে তদন্ত শুনানীর নোটিশ পেয়েছি। আর এ শুনানী দুর্নীতি আখড়ায় পরিণত হওয়া উপজেলা ভূমি অফিসে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিধায় আরো সংশয় প্রকাশ করছি। এ অফিসের এ পযর্ন্ত যারা হয়রানির শিকার হয়েছেন তাদেরও উপস্থিত থেকে তদন্ত কর্মকর্তার তুলে ধরার চেষ্টা করবেন বলে জানান তিনি।

তদন্তের বিষয়টি স্বীকার করে বোয়ালখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুরাইয়া আকতার সুইটি বলেন, উর্ধ্বতন কর্তৃপক্ষ অভিযোগের বিষয়ে তদন্তে আসছেন। তবে অভিযোগ সর্ম্পকে আমার জানা নাই।

শুধুমাত্র কানুনগো ও নাজিরকে কেন অভিযুক্ত করে তদন্ত করা হচ্ছে জানতে চাইলে তিনি বলেন, এটা উর্ধ্বতন কর্তৃপক্ষই ভালো বলতে পারবেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.