বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি করায় পরিক্ষার্থীর বিরুদ্ধে অভিযোগ

0

চকরিয়া প্রতিনিধি : চকরিয়ার হারবাংয়ে একটি মাদ্রাসায় বিদায় সংবর্ধনা অনুষ্টানে দাখিল পরিক্ষার্থী এক ছাত্রের বিরুদ্ধে জাতীর জনক বঙ্গবন্ধু কে নিয়ে কটুক্তি মূলক বক্তব্য দেয়ার অভিযোগ উঠেছে। ঘটনাটি মূহুর্তের মধ্যে এলাকায় ছড়িয়ে পড়লে স্থানীয় জনগণের মাঝে চরম ক্ষোভ সৃষ্টি হয়। এ ঘটনা নিয়ে এলাকার মুক্তিযুদ্ধা সহ আওয়ামীলীগ পরিবাররা উদ্যেগ প্রকাশ করে । অভিযুক্ত ছাত্রের শাস্তি দাবি করে অনেকে ইতিমধ্যে সরকারের বিভিন্ন মহলে অভিযোগ ও দিয়েছে।

উপজেলার হারবাং ইউনিয়নের জমিদার পাড়া গ্রামের মৃত নুরুল হক চৌধূরীর ছেলে জামাল উদ্দিন(দেশ প্রেমিক মুক্তিযুদ্ধা কমান্ডার), তিনি ও ওই ছাত্রের শাস্তি দাবী করে মঙ্গলবার(৩১ জানুয়ারী) চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

লিখিত অভিযোগে উল্লেখ করা হয় সোমবার ৩০ জানুয়ারী হারবাং হামিদিয়া দাখিল মাদ্রাসার দাখিল পরির্ক্ষীদের বিদায় সংবর্ধনা মাদ্রাসা মাঠে অনুষ্টিত হয়। এতে বক্তব্যদেন মাদ্রাসার বিদায়ী ছাত্র দাখিল পরিক্ষার্থী ও হারবাং ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের আবু হানিফের ছেলে মোবারক রিশাদ (১৬)। এক পর্যায়ে রিশাদ জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিরুদ্ধে দেশদ্রোহী মূলক বক্তব্য রাখেন।

জামাল উদ্দিনের দাবী রিশাদ বক্তৃতায় আরো বলেন বঙ্গবন্ধু জাতির পিতা নন। যারা জাতীর পিতা বলে তারা মুনাফেক। এঘটনার সাথে সাথে উপস্থিত মাদ্রাসা সুপার রিশাদের হাত থেকে স্প্রীকারটি কেড়ে নিলে অনুষ্টানটি ভন্ডুল হয়ে যায়। পরে ঘটনাটি মূহুর্তের মধ্যে চর্তূদিকে ছড়িয়ে পড়লে পুরো চকরিয়া জুড়ে মুক্তিযুদ্ধা ও আওয়ামী পরিবারের মাঝে ক্ষোভের সঞ্চার হয়।

হারবাং ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক মেহেরাজ উদ্দিন মিরাজ জানান জাতির জনক বঙ্গবন্ধু কে নিয়ে কটুক্তি করা মানে দেশ দ্রোহীতার শামিল। এরকম কটুক্তিমূক বক্তব্য কিছুতেই মেনে নেয়া যায় না। আমরা এ রকম কটুক্তি কারীর শাস্তি চাই।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহেদুল ইসলাম জানান মুক্তিযুদ্ধুাদের লিখিত অভিযোগ পাওয়ার পর এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যাবস্থা নিতে চকরিয়া থানা কে নির্দেশ দেয়া হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.