পরীক্ষাকেন্দ্রে দায়িত্বে অবহেলায় ৮ জনকে শোকজ,অনুপস্থিত ১৩

0

আনোয়ারা প্রতিনিধি::আনোয়ারায় এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষার প্রথম দিনে কেন্দ্রে দায়িত্বে অবহেলার দায়ে আটজনকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছেন আনোয়ারার ইউএনও। এছাড়া পরীক্ষার প্রথম দিন এসএসসিতে নয়জন ও দাখিলে চারজন অনুপস্থিত ছিল।

সূত্র জানায়, পরীক্ষার হলে অব্যবস্থাপনা ও দায়িত্ব পালনকালে অবহেলার জন্য উপজেলার হাইলধর বশিরুজ্জমান স্মৃতি শিক্ষা কেন্দ্র কেন্দ্রের হলসুপার, কেন্দ্র সচিব, সহকারি সচিব ও পর্যবেক্ষকসহ আট জনকে কারণ দর্শানো নোটিশ (শোকজ) দিয়েছেন আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গৌতম বাড়ৈ।

তিনি সকালে কেন্দ্র পরিদর্শনকালে এসব অব্যবস্থাপনা দেখতে পান।পরে উপজেলার অন্যান্য কেন্দ্রগুলো ঘুরে দেখেন তিনি।উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্র জানায়,উপজেলার তিনটি এসএসসি, একটি দাখিল ও একটি ভোকেশনাল কেন্দ্র আছে।এসএসসিতে ২ হাজার ৯০৪ জন, দাখিলে ৫৮৬ জন ও ভোকেশনালে ৮০ জন পরীক্ষার্থী অংশ নেয়। তারমধ্যে এসএসসিতে নয়জন ও দাখিলে চারজন অনুপস্থিত ছিল। তবে, ভোকেশনালে কোন শিক্ষার্থী অনুপস্থিত ছিল না।

জানতে চাইলে আনোয়ারা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শফিউল আজম বলেন, প্রথম দিন পরীক্ষায় ৯ জন অনুপস্থিত ছিলো। তবে, কোন বহিস্কার ছিলোনা।

আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গৌতম বাড়ৈ বলেন, পরীক্ষার প্রথম দিনেই বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেছি। তবে, পরীক্ষা চলাকালে দায়িত্বে অবহেলার কারণে হাইলধর কেন্দ্রের আট শিক্ষককে শোকজ করা হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.