দর হারানোয় নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন

0

ঢাকা, সিটিনিউজবিডিঃ দেশের উভয় বাজারের লেনদেন চলছে বেশিরভাগ কোম্পানির শেয়ারের দর হারানোয় নিম্নমুখী প্রবণতায় । সোমবার প্রথম দেড় ঘণ্টার লেনদেন শেষে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের সূচক ডিএসইএক্স কমেছে ১৬.৭৮ পয়েন্ট। এর ফলে বেলা ১২টায় সূচকের অবস্থান ছিল ৪৫১৯.২১ পয়েন্টে।

এ সময়ে লেনদেনে অংশ নেয়া ৩০৪টি ইস্যুর মধ্যে দর বেড়েছে ৮৯টির, কমেছে ১৬৫টির ও অপরিবর্তিত রয়েছে ৫০টির দর। লেনদেন হয়েছে ১৮৪ কোটি ৩৮ লাখ টাকা। লেনদেনের শীর্ষে রয়েছে অলিম্পিক এক্সেসরিজ। এ কোম্পানির লেনদেন হয়েছে ১৬ কোটি ২ লাখ ৬৮ হাজার টাকার শেয়ার। ১৫ কোটি ৫ লাখ ৩৯ হাজার টাকার শেয়ার লেনদেনে দ্বিতীয় অবস্থানে রয়েছে ইউনাইটেড এয়ার। তৃতীয় স্থানে থাকা এসিআই লিমিটেডের লেনদেনের পরিমাণ হচ্ছে ১০ কোটি ১৪ লাখ ৯৭ হাজার টাকা। লেনদেন এর পরে রয়েছে যথাক্রমে এসিআই ফরমুলেশন্স, স্কয়ার ফার্মা, খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ।

দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রথম দেড় ঘণ্টার লেনদেন শেষে সূচক ২২.৯১ পয়েন্ট কমে ৮৪৭৫.৫০ পয়েন্টে অবস্থান করছিল। এ সময়ে লেনদেন হয়েছে ১৬ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার। লেনদেনে অংশ নেয়া কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৮টির, কমেছে ৯২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির দর।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.