মুসলিম এইডের উদ্যোগে অর্থ সহায়তা প্রদান

0

নিজস্ব প্রতিবেদক::বাঁশখালীতে মুসলিম এইড বাংলাদেশ বাঁশখালী শাখা অফিসের উদ্যোগে উপকারভোগীদের মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়।

নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে ছনুয়া ইউনিয়নের চেয়ারম্যান রেজাউল হক চৌধুরী এবং গন্ডামারা ইউনিয়নের নগদ অর্থ বিতরন অনুষ্ঠানে চেয়ারম্যান আরিফ উল্লাহ সহ ইউপি সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন ।

নগদ অর্থ বিতরন অনুষ্ঠানে মুসলিম এইড-ইউকে বাংলাদেশ এর উর্ধ্বতন পর্যায়ের কর্মকর্তা ইকবাল আহমেদ, মাহেদুর রহমান, তানভির এলাহী সহ মুসলিম এইড বাঁশখালীর স্থানীয় পর্যায়ের কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন। উপস্থিত কর্মকর্তাদের কাছে ছনুয়া ও গন্ডামারা ইউনিয়নের চেয়ারম্যান মহোদয় অত্র এলাকায় মুসলিম এইড এর কাজের জন্য ধন্যবাদসহ ব্যাপক প্রশংসা করেন। সেই সাথে ভবিষ্যতে যেন সংস্থাটি এলাকার আরো কিছু সমস্যা সমাধানে এগিয়ে আসে সে আবেদনও করেন। তারা উল্লেখ করেন এলাকায় স্যানিটেশন ও নিরাপদ পানির সংকট অত্যন্ত প্রকট যার কারণে এলাকার মানুষ বিশেষ করে নারী ও শিশুরা স্বাস্থ্যহীনতা ও নানারকম অসুখ বিসুখের শিকার হয়ে থাকে।

উল্লেখ্য,মুসলিম এইড-ইউকে একটি আন্তর্জাতিক মানবিক সাহায্য সংস্থা যা ১৯৮৫ সালে লন্ডন শহরে প্রতিষ্ঠা লাভ করে বিশে^র ৭০টিরও বেশী দেশে কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। বাংলাদেশের দক্ষিণ অঞ্চলে ১৯৯১ সালে প্রলয়ংকারী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ সহায়তার মাধ্যমে সংস্থাটি বাংলাদেশে প্রতিষ্ঠা লাভ করে।

সে থেকে আজ অবধি প্রতিষ্ঠানটি বাংলাদেশে বহুবিধ কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছে, যথা শিক্ষা ও শিশু সুরক্ষা, স্বাস্থ্য ও পুষ্টি, ক্ষুদ্রঋণ, ওয়াশ (স্যানিটারী লেট্রিন ও টিউবওয়েল স্থাপন, সচেতনতা বৃদ্ধি) জরুরী সহায়তা, খাদ্য নিরাপত্তা ও জীবিকায়ন, কারিগরী শিক্ষা ও দক্ষতা, দুর্যোগ ব্যবস্থাপনা, ইত্যাদি কার্র্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছে।

২০১৬ সালের সাইক্লোন রোয়ানুতে ক্ষতিগ্রস্থ দরিদ্র ও অসহায় জনগোষ্ঠির মাঝে মুসলিম এইড বাংলাদেশ ফিল্ড অফিস চট্রগ্রাম জেলার বাঁশখালী উপজেলার গন্ডামারা ও ছনুয়া ইউনিয়নে সর্বমোট ২২২৪ পরিবারকে বিভিন্নরকম সহযোগিতা প্রদান করেছে যেমন কাজের বিনিময়ে নগদ অর্থ ও শর্তহীন অর্থ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.