জাল ভোট তদন্তে কমিশন গঠন করছেন ট্রাম্প

0

আন্তর্জাতিক ডেস্ক::নির্বাচনে জাল ভোট পড়ার অভিযোগ তদন্তে একটি কমিশন করতে যাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার এই কমিশনে নেতৃত্ব দেবেন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স। রবিবার ফক্স নিউজকে দেয়া সাক্ষাৎকারে এমনটিই জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট।

 

গত ৮ নভেম্বর অনুষ্ঠিত মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ব্যাপক অবৈধ ভোট পড়ার অভিযোগের বিষয়ে এখন পর্যন্ত কোনো সরকারি তথ্য পাওয়া যায়নি। ট্রাম্প নিজেও তার তোলা অভিযোগের পক্ষে কোনো প্রমাণ হাজির করতে পারেননি। তা সত্ত্বেও জাল ভোটের অভিযোগ করছেন ট্রাম্প।

 

সবশেষ ফক্স নিউজকে দেয়া সাক্ষাৎকারে ট্রাম্প তার অভিযোগের কথা ফের উল্লেখ করেছেন। ভোটে অনিয়ম কীভাবে হয়েছে, তারও ব্যাখ্যা দিয়েছেন তিনি। ট্রাম্পের মতে, মৃত মানুষের নামে ভোট দেয়া হয়েছে। এক ব্যক্তি দুই অঙ্গরাজ্যে ভোট দিয়েছেন। অবৈধ ব্যক্তি, তথা যারা নাগরিক নন, তারা ভোট দিয়েছেন।

 

এই জাল ভোটের অভিযোগ তদন্তে ভাইস প্রেসিডেন্ট পেন্সকে প্রধান করে একটি কমিশন গঠনের বিষয়ে অঙ্গীকার করেছেন ট্রাম্প। তিনি বলেন, অত্যন্ত সতর্কতার সঙ্গে অভিযোগ খতিয়ে দেখা হবে।

 

উল্লেখ্য, নির্বাচনে ইলেকটোরাল কলেজ ভোটে এগিয়ে থেকে ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। তবে মোট ভোটের হিসাবে ট্রাম্পের চেয়ে অনেক বেশি ভোট পেয়েছেন হিলারি ক্লিনটন। ট্রাম্পের দাবি, তার নির্বাচনী প্রতিপক্ষ হিলারির পক্ষে লাখ লাখ জাল ভোট পড়েছে। অবৈধ অভিবাসীদের ভোট না পড়লে পপুলার ভোটেও জয়ী হতেন তিনি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.