নায়ক রাজ্জাক বাড়ি ফেরার অপেক্ষায়

0

 সিটিনিউজবিডি :   বয়সের ভারে ন্যুব্জ প্রিয় নায়ক রাজ্জাক। প্রায়ই অসুস্থ হয়ে পড়ছেন। স্বাস্থ সুরক্ষায় নিয়মিত চিকিৎসকের পরামর্শে জীবন যাপন করলেও গুরুতর অসুস্থ হয়ে প্রায়ই যেতে হচ্ছে হাসপাতালে। এর আগেও কয়েকবার যেতে হয়েছিল কিন্তু এবার হয়ে পড়লেন শয্যাশায়ী। এমনই শয্যা বরণ করলেন নায়করাজ তাকে ফেরাতে হল কোটি প্রাণের প্রার্থনায়।

সব শঙ্কা কাটিয়ে এখন বাড়ি ফেরার অপেক্ষায় দিন গুনছেন তিনি। রাজধানীর ইউনাইটেড হাসপাতালের আইসিইউ থেকে কেবিনে ফিরেছেন। খাওয়া-দাওয়া ও স্বাভাবিকভাবে হাঁটাচলা করছেন। এমনটাই জানা গেছে পারিবারিকসূত্রে।

নায়কপুত্র নায়ক বাপ্পারাজ বলেন, ‘আল্লাহর রহমতে, ডাক্তারদের প্রচেষ্টায় এবং ভক্তদের দোয়ায় বাবা সুস্থ হয়ে উঠেছেন। এখন ডাক্তার যেভাবে বলছেন, আমরা সেভাবেই কাজ করছি। ডাক্তার যখন বলবেন তখনই আমরা বাবাকে বাসায় নিয়ে যাব। তবে আপাতত বাবা হাসপাতালেই থাকছেন। আমরা আশা করছি, দু-একদিনের মধ্যেই তাকে নিয়ে বাসায় ফিরতে পারব। তবে সেটা নিশ্চিত করে আজই বলা যাবে না। এখন বাবাকে নিয়ে আগের মত ভয়ের কিছু নেই।’

এদিকে ইউনাইটেড হাসপাতালের চিফ অব কমিউনিকেশন অ্যান্ড বিজনেস ডেভলপমেন্ট ডা. শাগুফা আনোয়ার বাংলামেইলকে বলেন, ‘নায়ক রাজ্জাককে আইসিইউ থেকে কেবিনে পাঠানো হয়েছে। এছাড়া তাকে নিয়ে যে শঙ্কা ছিলো তা আর এখন নেই। তার পরিবার চাইলে তাকে বাসায় নিয়ে যেতে পারে। এখন বাকিটা তাদের পারিবারিক সিদ্ধান্ত। তাছাড়া এখন সবকিছুই ডাক্তারের পরামর্শ অনুযায়ীই চলছে।’

উল্লেখ্য গত ২৬ জুন সন্ধ্যায় বুকে ব্যাথা ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে জরুরি বিভাগে ভর্তি হন রাজ্জাক। এরপর বক্ষব্যাধি বিশেষজ্ঞ প্রফেসর ডা. আদনান ইউসুফের তত্ত্বাবধানে তাকে চিকিৎসা দেয়া হয় এবং আইসিউতে ভর্তি করা হয়। তাকে দ্রুত চিকিৎসা দেয়ায় রক্তে কার্বন ডাই অক্সাইডের মাত্রা কমে আসে। এরপর ২৭ জুন তার রক্তে আবার কার্বন ডাই অক্সাইডের মাত্রা বাড়তে থাকে। যা পরে বাইপ্যাপ মেশিনের সহায়তার নেয়ার পরেও অবস্থার উন্নতি হচ্ছিল না। এক পর্যায়ে শ্বাস কষ্ট দেখা দেয়। সেই সঙ্গে অক্সিজেনের মাত্রা কমে যায়। সেদিনই ভেন্টিলেটরের মাধ্যমে কৃত্রিম শ্বাস-প্রশ্বাসের ব্যবস্থা করা হয়। এরপর ২৮ জুন বক্ষব্যাধি, হৃদরোগ, মেডিসিন ও কিডনি বিশেষজ্ঞদের নিয়ে মেডিকেল বোর্ড গঠন করা হয়। সেই সঙ্গে বর্তমান চিকিৎসা চালিয়ে যাওয়ার পরামর্শ দেয়া হয়। এরপর ২ জুলাই দুপুরের দিকে তার ভেন্টিলেশন মাস্ক ও লাইফ সাপোর্ট খুলে ফেলা হয়েছে।নায়করাজ রাজ্জাক দীর্ঘদিন ধরে ডায়াবেটিস ও কিডনি জটিলতায় ভুগছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.