আনসার-ভিডিপি ‘মাটি ও মানুষের বাহিনী’: প্রধানমন্ত্রী

0

সিটিনিউজ ডেস্ক::জঙ্গিবাদ দমনে সাহসিকতার সঙ্গে আনসারদের কাজ করার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাতির যে কোনো প্রয়োজনে আনসার বাহিনী সাহসিকতার সঙ্গে সাড়া দিয়েছে। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সাহসিকতা এবং কর্মদক্ষতা বর্তমানে সর্বজন স্বীকৃত। তাই জঙ্গিবাদ, সন্ত্রাস, নাশকতা ও মাদক পাচার রোধে সাহসিকতার সঙ্গে সক্রিয় দায়িত্ব পালন করতে হবে আনসার সদস্যদের ।

রোববার গাজীপুরের সফিপুর বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৭তম জাতীয় সমাবেশে এসব কথা বলেন তিনি।
প্রধানমন্ত্রী বলেন, আমরা কারো কাছে মাথা নিচু করে চলব না, মাথা উঁচু করে চলব। তাই আমাদের নিজের পায়ে দাঁড়াতে হবে। পরমুখাপেক্ষী হয়ে নয়।
আনসার বাহিনীর সদস্যদের প্রশিক্ষণের ওপর জোর দিয়ে তিনি আরো বলেন, আপনাদের প্রশিক্ষণ শুধু নিজেদের না, গ্রামের মানুষকে উদ্বুদ্ধ করতে পারে। নিজের পায়ে দাঁড়ানোর প্রশিক্ষণ দিয়ে তাদেরকেও আপনারা আত্মমর্যাদাশীল হিসেবে গড়ে তুলতে পারেন।
আনসারদের চাকরি নয় থেকে ছয় বছরের পূর্ণতা সাপেক্ষে স্থায়ী করার খসড়া আইনটি অনুমোদন দেয়ার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, সে আইনটা হয়ে যাবে। আপনারা ছয় বছরের স্থায়িত্ব পাবেন। কেবিনেটে অনুমোদন হয়ে গেছে। ইনশাল্লাহ আমরা পাস করে দেব।
আনসার-ভিডিপিকে ‘মাটি ও মানুষের বাহিনী’ হিসেবে বর্ণনা করে প্রধানমন্ত্রী বলেন, জরুরি প্রয়োজনে সরকারের বিশ্বস্ত সহযোগী হিসেবে এ বাহিনী বার বার উৎকৃষ্ট প্রমাণ রেখেছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.