পটিয়ায় মিটার রিডারের বেতন বন্ধ

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধি::আন্দোলন করার দায়ে চট্টগ্রামের পটিয়াস্থ চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর অর্ধশত মিটার রিডার ম্যাসেঞ্জার ২ মাস ধরে বেতন ভাতা থেকে বঞ্চিত রয়েছে। ফলে তাদের পরিবার পরিজন নিয়ে আর্থিক কষ্টে মানবেতর জীবন যাপন করছে। এ বিষয়ে তারা পল্লী বিদ্যুতায়ন বোর্ড চেয়ারম্যান বরাবরে অভিযোগ দিয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, পল্লী বিদ্যুতায়ন বোর্ডের ২০/১২/১২ এক দাপ্তরিক আদেশের মাধ্যমে মিটার রিডার ম্যাসেঞ্জারদের ৯ বছর চাকুরীর মেয়াদ করা হয়। কিন্তু ৬/৯/১৬ তারিখে নির্বাহী দপ্তরের আদেশে মিটার রিডার ম্যাসেঞ্জারদের চুক্তি ও নিয়োগ বন্ধ করে তাদের চাকুরীচ্যুত করা হয়।

এ আদেশের বিরুদ্ধে সারাদেশে ৮০টি সমিতির মিটার রিডার ম্যাসেঞ্জারগণ আন্দোলনের ডাক দেয়। অনুরূপ চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ পটিয়াতেও আন্দোলন হয়। তাদের আন্দোলনের প্রেক্ষিতে পল্লী বিদ্যুতায়ন বোর্ড ৬/৯/১৬ তারিখের সিদ্ধান্ত প্রত্যাহার করে। আন্দোলনকে কেন্দ্র করে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর প্রায় ৫০ জন মিটার রিডার ম্যাসেঞ্জারকে শোকজ নোটিশ দিয়ে চাকুরী চুক্তি নবায়ন বন্ধ রাখে। এর মধ্যে ২৫/৩০ জনের বেতন ভাতা সহ অন্যান্য সুযোগ সুবিধা থেকে বঞ্চিত রাখে। একজন ম্যাসেঞ্জার জানান, শুধু পটিয়া ছাড়া এ অবস্থা আর কোন সমিতিতে হয়নি।

এ ব্যাপারে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজার এএইচএম মোবারক উল্লাহ জানান, অন্য সমিতির মিটার রিডারগণ আন্দোলন করেছে ৩ দিন। অথচ এ সমিতিতে আন্দোলন করেছে ৮ দিন। যা শৃংঙ্খলার পরিপন্থি। তাই কিছু মিটার ম্যাসেঞ্জারকে শোকজ করা হয়েছে। শোকজের জবাব দিলে এদের ব্যাপারে বিবেচনা করা হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.