আইপিএলের নিলামে বাংলাদেশের ছয় টাইগার

0

খেলাধুলা : আগামী ২০ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর নিলাম অনুষ্ঠিত হবে। আইপিএলের দশম আসরের নিলামের চূড়ান্ত তালিকা সোমবার বিকেলে প্রকাশ করেছে আইপিএল কর্তৃপক্ষ। ২০১৭ সালের এ আসরে ৩৫১ জনকে ডাকা হবে নিলামে। এর মধ্যে ছয় জন বাংলাদেশি খেলোয়াড় আছে বলে জানিয়েছে জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে কয়েক মৌসুম ধরেই নিয়মিত বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। গত মৌসুমে আইপিএল মাতিয়েছেন তরুণ পেসার মুস্তাফিজুর রহমান। এবারের আইপিএলে সাকিব যথারীতি তাদের আগের দল কলকাতা নাইট রাইডার্সেই খেলবেন। মুস্তাফিজকেও রেখে দিয়েছে তার গত মৌসুমের দল সানরাইজার্স হায়দরাবাদ।

৩৫১ জনের নিলাম তালিকায় আছেন বাংলাদেশের ৬ ক্রিকেটার। এরা হলেন আনামুল হক বিজয়, তামিম ইকবাল, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান ও মাহমুদউল্লাহ রিয়াদ। প্রতেক্যের নিলামের ভিত্তিমূল্য ধরা হয়েছে ৩০ লাখ রূপি।

মূল নিলামে মোট সাত জন ক্রিকেটার সর্বোচ্চ দর পেয়েছেন। যার মধ্যে আছেন ভারতের পেসার ইশান্ত শর্মা, ইংল্যান্ড অলরাউন্ডার বেন স্টোকস, ক্রিস ওকস ও ওয়ানডে অধিনায়ক ইয়ন মরগান, শ্রীলঙ্কার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ, অস্ট্রেলিয়ার পেসার মিচেল জনসন ও প্যাট কামিন্স। এদের বেজ প্রাইজ রাখা হয়েছে দু’কোটি ভারতীয় রুপি।

এ বছরের আইপিএলের পরই আবার ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে ক্রিকেটারদের চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে। সেক্ষেত্রে ২০১৮তে মেগা নিলাম হওয়ার কথা। তাই বেশির ভাগ ফ্র্যাঞ্চাইজিই এবার নিলামে বড় ভূমিকা নিয়ে নামবে না বলেই মনে করা হচ্ছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.