নগর মহিলা লীগের পাল্টা কমিটি

0

নিজস্ব প্রতিবেদক::নির্বাচিত সভাপতি হাসিনা মহিউদ্দিনের নেতৃত্ব চ্যালেঞ্জ করে পাল্টা কমিটি ঘোষণা করেছেন নগর মহিলা আওয়ামী লীগের বিদ্রোহী অংশের নেত্রীরা।  পাল্টা কমিটিতে নমিতা আইচকে সভাপতি এবং সাবেক কাউন্সিলর রেখা আলম চৌধুরীকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়েছে।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে পাল্টা কমিটির ঘোষণা দেন গত কমিটির সিনিয়র সহ সভাপতি নমিতা আইচ।

পাল্টা কমিটিতে তপতী সেনগুপ্তা, ফেরদৌসি নাজিম ও হাসিনা জাফরকে সহ সভাপতি করা হয়েছে। সাবেক কাউন্সিলর রেহানা বেগম রানু ও বর্তমান কাউন্সিলর আনজুমানা আরা বেগমকে করা হয়েছে যুগ্ম সাধারণ সম্পাদক।  মর্জিনা আক্তার লুসি পেয়েছেন সাংগঠনিক সম্পাদকের পদ।

পাল্টা কমিটি ঘোষণার আগে নমিতা আইচ বলেন, গতকাল (মঙ্গলবার) যে কমিটি গঠন হয়েছে, কি কমিটি করেছে আমরা জানি না।  আমাদের সাথে কোন কথা তারা বলেনি।  এই কমিটি আমরা মানি না।  আমরা কমিটির কিছু নাম ঘোষণা করছি।  সবাই বসে পূর্ণাঙ্গ কমিটি করব।  তারপর সেটা ঢাকায় কেন্দ্রের কাছে পাঠিয়ে দেব।  আশা করি তারা সমন্বয় করে একটি কমিটি দেবেন।

দুই দশক পর মঙ্গলবার নগর মহিলা আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি নির্বাচিত হন হাসিনা মহিউদ্দিন।  সাধারণ সম্পাদক হন আনজুমান আরা চৌধুরী আনজি।

কাউন্সিল অধিবেশনে সর্বসম্মতির ভিত্তিতে আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ফজিলাতুন্নেছা ইন্দিরা ১২ সদস্যের আংশিক কমিটি অনুমোদনের ঘোষণাও দেন।

আংশিক কমিটিতে সহ সভাপতি হিসেবে তপতী সেনগুপ্তা এবং রেখা আলম চৌধুরীকে যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়।

সেই পদ প্রত্যাখান করেন কিনা জানতে চাইলে তপতী সেনগুপ্তা বলেন, আমি গত কমিটির সাধারণ সম্পাদক।  আমাকে ছাড়াই তারা সম্মেলন করে ফেলেছে।  সেই সম্মেলনে আমাকে যদি সভানেত্রীও করা হত আমি মানতাম না।  আমার কর্মীদের ছাড়া আমি কোন পদে থাকব না।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন মহিলা লীগের প্রবীণ নেত্রী অঞ্জলী কুন্ডু, চসিকের প্যানেল মেয়র জোবাইরা নার্গিস খান, কাউন্সিলর আনজুমান আরা বেগম, মিলি চৌধুরী।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.