মেধাবীদের প্রতি নমনীয় হচ্ছেন ট্রাম্প

0

আন্তর্জাতিক ডেস্ক::সাতটি মুসলিম দেশের অভিবাসীদের ওপর কঠোর অবস্থানের কারণে ইতোমধ্যেই বিভিন্ন দেশে সমালোচনার কেন্দ্রে রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার এমন সিদ্ধান্তে বিভিন্ন স্থানে বিক্ষোভও অনুষ্ঠিত হয়েছে।

তবে এবার একটু নমনীয় হতে দেখা গেছে ট্রাম্পকে। মেধাবী অভিবাসীদের প্রতি আগ্রহ প্রকাশ করেছেন তিনি। হোয়াইট হাউসের এক বিবৃতিতে জানানো হয়েছে, মেধাভিত্তিক অভিবাসন পদ্ধতির প্রতি সমর্থন রয়েছে ট্রাম্পের।

মার্কিন অর্থনীতির উন্নয়ন এবং কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে মেধাবী অভিবাসীদের যুক্তরাষ্ট্রের ভিসা দেয়া হবে। এক্ষেত্রে ভারতীয় আইটি বিশেষজ্ঞ এবং উদ্যোক্তাদের স্বাগত জানানো হবে।

হোয়াইট হাউসের উর্ধ্বতন নীতি উপদেষ্টা জানিয়েছেন, প্রেসিডেন্ট এ বিষয়টি নিশ্চিত করেছেন যে, তিনি বিশ্বাস করেন মেধাবী অভিবাসীরা যুক্তরাষ্ট্রে প্রবেশ করলে দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি বাড়বে এবং এতে করে নতুন কর্মসংস্থান সৃষ্টি হবে।

ওই উপদেষ্টা আরো বলেন, এ বিষয়ে প্রচারণা চালানো হয়েছে। শ্রমিক ইউনিয়নও এ বিষয়ে একমত প্রকাশ করেছে। এটি এমন একটি ইস্যু যেখানে কংগ্রেসের বহু ডেমোক্রেট সদস্যও একমত প্রকাশ করেছেন।

তবে দেশে চাকরির ক্ষেত্রে মার্কিনি বা যাদের বৈধ কাগজপত্র আছে তাদের আগে অগ্রাধিকার দেয়া হবে। এর পরেই অভিবাসী চাকরি প্রত্যাশীদের নেয়া হবে বলে জানানো হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.