রোগা হতে চান ৫০০ কেজি ওজনের সেই নারী

0

আন্তর্জাতিক ডেস্ক:: বিশ্বের সবচেয়ে মোটা নারী হিসেবে পরিচিত ইমান আহমেদ৷ ওজন প্রায় ৫০০ কেজি৷ মিশর থেকে এসেছেন মুম্বাই এর একটি হাসপাতালে৷ রোগা হতে চান। তার এই অস্বাভাবিক শরীর নিয়ে পরীক্ষা নিরীক্ষা করছেন বিশেষজ্ঞ চিকিৎসকরা।

সম্প্রতি মিশরের আলেকজান্দ্রিয়া থেকে মুম্বাইয়ের হাসপাতালে এসে ভর্তি হয়েছেন বিশ্বের সবচেয়ে মোটা নারী ইমান আহমেদ। তার এই অস্বাভাবিক শরীর জটিল রোগবিশেষ, যা নিরাময় করার সুযোগ-সুবিধা কম জায়গাতেই আছে।

চিকিৎসার খরচও প্রচুর। আলেকজান্দ্রিয়া থেকে মুম্বাইতে আনতে প্রচুর কষ্ট হয়েছে হাসপাতাল কর্মীদের। গত ১৩ বছর ধরে তিনি বিছানায়। নড়াচড়া করার ক্ষমতাটুকুও নেই। ইমানকে প্রথমে আনা হয় একটি বিশেষ মালবাহী বিমানে। বিমান থেকে ক্রেনে করে নামিয়ে তোলা হয় এক বিশেষ ট্রাকে। তারপর নিয়ে যাওয়া হয় মুম্বাই এর চার্নি রোডের সাইফি হাসপতালে।

হাসপাতালের দোতলায় ইমানের জন্য তৈরি বিশেষ খাটে শোয়ানোও হয় ক্রেনে করে। ইমানের চিকিৎসক ড. মুফাজজল লাকড়াওয়ালা। মুম্বাইয়ের হাসপাতাল পর্যন্ত আনতেই খরচ হয় প্রায় ৮০ লাখ টাকা, জানান ড. লাকড়াওয়ালা।

তিনি জানান, ৩৫ বছর বয়সি ইমানের চিকিৎসার জন্য মাসখানেক ধরে চলবে বিভিন্ন পরীক্ষানিরীক্ষা। করা হবে নানা ধরণের টেস্ট। দেখা হবে লেপটিনের মতো জেনেটিক ত্রুটি আছে কিনা। ইমানের  জেনেটিক টেস্টের রিপোর্ট দেখে পরবর্তী চিকিৎসার পরিকল্পনা করা হবে। দেহের জলীয় পদার্থ নিষ্কাশনেও সময় লাগবে চার সপ্তাহের মতো। চিকিৎসা সূচির মধ্যে আছে দুটো অপারেশন, ডায়েট প্ল্যান, ফিজিওথেরাপি ইত্যাদি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.