রোমাঞ্চকর জয়ে দক্ষিণ আফ্রিকার রেকর্ড

0

খেলাধুলা : সিরিজের একমাত্র টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ডকে পরাস্ত করেছিল দক্ষিণ আফ্রিকা। ওয়ানডে সিরিজেও সেই ধারাবাহিকতা অব্যাহত রেখেছে প্রোটিয়ারা। এবি ডি ভিলিয়ার্স ও আন্দিলে ফিকোয়াওর ব্যাটে এক বল বাকি থাকতে কিউইদের ৪ উইকেটে হারিয়ে পাঁচ ম্যাচ সিরিজে এগিয়ে গেছে প্রোটিয়ারা।

লক্ষ্য তাড়া করতে নামা দক্ষিণ আফ্রিকাকে শুভসূচনা এনে দেন কুইন্টন ডি কক ও হাশিম আমলা। উদ্বোধনী জুটিতে প্রোটিয়ারা পায় ৮৮ রান। ৩৫ রান করে আমলা সাজঘরে ফেরেন কেন উইলিয়ামসনের বলে ফিরতি ক্যাচ দিয়ে। ডি কক ফিরেছেন ৬৯ রানের ম্যাচজয়ী ইনিংস খেলে। তিনে ব্যাট করতে নামা ফাফ ডু প্লেসিস নামের প্রতি সুবিচার করতে পারেননি। ১৪ রান করেই ইশ সোধির বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন। দলকে জিতিয়ে মাঠ ছাড়েন অধিনায়ক ডি ভিলিয়ার্স (৩৭) ও আন্দিল ফিহলুকাইয়ো (২৯)।

নিউজিল্যান্ডের হয়ে টিম সাউদি নেন দুই উইকেট। একটি করে উইকেট লাভ করেছেন ট্রেন্ট বোল্ট, মিচেল স্যান্টনার, ইশ সোধি ও কেন উইলিয়ামসন।

এর আগে টস হেরে আগে ব্যাট করতে নামা নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৫৯ রান করেন দলীয় অধিনায়ক কেন উইলিয়ামসন। দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রান আসে ডেন ব্রাউনলির ব্যাট থেকে। প্রোটিয়াদের পক্ষে চার উইকেট নিয়েছেন ক্রিস মরিস।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.