আনোয়ারায় ৮ হাজার পিস ইয়াবা জব্দ

0

আনোয়ারা প্রতিনিধি::আনোয়ারায় ইয়াবা ব্যবসা বন্ধে আইন-শৃঙ্খলা বাহিনীর জোরালো অবস্থানের পরও আবার ইয়াবার বড় চালান খালাসের খবর পাওয়া গেছে। প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে গত শুক্রবার রাত ১২ টার সময় উপজেলার রায়পুর ইউনিয়নের গহিরা বাচা মাঝির ঘাটে এ চালান খালাস করা হয়। এই চালানে অন্তত ৫০ কোটি টাকা মূল্যের ২৫ লক্ষ পিস ইয়াবা ছিল বলে স্থানীয়রা জানায়। খবর পেয়ে আনোয়ারা থানার ওসির নেতৃত্বে পুলিশের একটি দল সেখানে রাতভর অভিযান চালায়। তবে পুলিশ পৌঁছার আগেই ইয়াবার চালানটি নির্দিষ্ট স্থানে সরিয়ে নেয় চোরাচালানিরা।

স্থানীয় সূত্র জানায়, মায়ানমার থেকে মাছ ধরার ট্রলারে ইয়াবা চালানটি শুক্রবার রাত ১২ টার সময় রায়পুর ইউনিয়নের বাচা মাঝির ঘাটে এনে খালাস করা হয়। এই চালান আনার পেছনে সক্রিয় ছিল আনোয়ারার শীর্ষ মাদক ব্যবসায়ীদের ৮/১০ জনের একটি সিন্ডিকেট। সিন্ডিকেট সদস্যদের নাম-ঠিকানা সবার জানা থাকলেও ভয়ে স্থানীয়রা মুখ খুলতে নারাজ। যে কারণে সিন্ডিকেটটি দিন দিন বেপরোয়া হয়ে উঠেছে।
এদিকে ইয়াবার বড় চালান খালাসের খবর পেয়ে কোস্টগার্ড সাঙ্গু ষ্টেশন শবিবার সকাল ৫টায় গহিরা বার আউলিয়া এলাকায় অভিযান চালিয়ে ৮ হাজার পিস ইয়াবা জব্দ করেছে। কোস্টগার্ড পূর্ব জোনের ষ্টাফ অফিসার (গোয়েন্দা) লে. কমান্ডার ওমর ফারুক বিষয়টি নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার সকালে উপজেলার বার আউলিয়া এলাকায় কোস্টগার্ড সাঙ্গু ষ্টেশনের সদস্যরা অভিযান চালায়। এ সময় ওই এলাকার একটি মাঠে অবস্থানরত ইয়াবা ব্যবসায়ীরা কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে পাশের জংগলে একটি ব্যাগ ফেলে দ্রুত পালিয়ে যায়। ব্যাগ তল্লাশি করে ৮ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়। এসব ইয়াবার আনুমানিক মূল্য ৪০ লক্ষ টাকা। জব্দকৃত ইয়াবা যথাযথ কর্তৃপক্ষের নিকট হস্তান্তর প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।
জানতে চাইলে আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ জানান, ইয়াবার বড় চালান খালাসের খবর পেয়ে পুলিশ দ্রুত সেখানে পৌঁছায়। কিন্তু তার আগেই চোরাকারবারিরা তা সরিয়ে ফেলে। এরপরও পুরো এলাকায় ভোর ৫টা পর্যন্ত তালিকাভুক্ত চোরা কারবারিদের বাড়ি বাড়ি গিয়ে তল্লাশি চালানো হয়। তবে এ সময় তাদের কাউকে পাওয়া যায়নি। এ অভিযান এখনো অব্যাহত রয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.