উপরে বস্তা দিয়ে কাঠ পাচার : আটক ট্রাক

0

নিজস্ব প্রতিনিধি :  চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ভুজপুর থানাধীন নারায়ন হাট এলাকা থেকে ১২ লাখ টাকা মুল্যের অবৈধ কাঠ বোঝাই একটি ট্রাক আটক করেছে চট্টগ্রাম উত্তর বন বিভাগ। মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ৮টার দিকে উত্তর বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা আ ন ম আবদুল ওয়াদুদের নির্দেশে শহর রেঞ্জ কর্মকর্তা রেজাউল আলমের নেতৃত্বে অভিযান চালিয়ে এই কাঠ বোঝাই ট্রাকটি আটক করা হয়।

উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা আ ন ম আবদুল ওয়াদুদ জানান, গোপন সূত্রে খবর পেয়ে শহর রেঞ্জের একটি সশস্ত্র বনকর্মীদেও অভিযানকারী ভুজপুর থানার নারায়ন হাট এলাকায় অভিযান পরিচালনা করা করে। এই সময় চট্টমেট্রো ১৮-৭৬৪২ নম্বরের একটি তুষের বস্তা বোঝাই ত্রিপল ঢাকা একটি ট্রাক নারায়ন হাট বাজার অতিক্রম করার সময় বনকর্মীদের সন্দেহ হয়। পরে ট্রাকটি আটক করে এটি ভিতরে তল্লাসী চালালে এর ভেতর থেকে প্রায় ৫০০ ঘনফুট অবৈধ চম্পাফুল গাছ আটক করা হয়। আটকৃত কাঠের আনুমানিক মুল্য প্রায় ১২ লাখ টাকা।

অভিযানকারী দলের বনকর্মী জাহাঙ্গীর আলম জানান, আটককৃত কাঠ ও ট্রাক চট্টগ্রাম উত্তর বন বিভাগের হেফাজতে জব্দ করা হয়েছে। এ ব্যাপারে বিভাগীয় বন মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.