বাঁশখালীতে পারিবারিক বিরোধের জেরে সংঘর্ষ, আহত ১০

0

বাঁশখালী প্রতিনিধি::বাঁশখালীর কাথারিয়া ইউনিয়নের পূর্ব কাথারিয়া দিঘীর পাড়া এলাকায় পারিবারিক বিরোধের জের ধরে সংঘর্ষের ঘটনা ঘটে।এতে প্রায় ৫ রাউন্ড গুলি বর্ষণের ঘটনা ঘটে। সংঘর্ষে গুলিবিদ্ধ ৪ জনসহ আহত হয় অন্তত ১০ জন।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১২ টার দিকে এ ঘটনা ঘটে।

আহতদের মধ্য থেকে মোঃ জাশেদ (৩০), মরিয়ম বেগম (৩৭), আজগর হোসেন (৩০), নুরুল ইসলাম (৪৬) কে গুলিবিদ্ধ অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

এছাড়াও এ ঘটনায় জামাল হোসেন (২৭), মোঃ আইয়ুব (৩০), আজিম মিয়া (২৮), নুরুল আলম (৩০) ও রশিদ আহমদের স্ত্রী গুরা বুড়ি গুলিবিদ্ধ হয়। এ ঘটনায় অপরাপর আহতরা বাঁশখালী হাসপাতালে প্রাথমিক চিকিৎসা গ্রহণ করছে।

জানা যায়, কাথারিয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের পূর্ব কাথারিয়া দিঘীর পাড়া এলাকার আক্কাস উদ্দিন প্রঃ মিটু ও মমতাজ মিয়া গংদের মধ্যে জায়গা জমি সংক্রান্তে বিরোধ চলে আসছিল। ওই ঘটনায় মামলার প্রেক্ষিতে আক্কাস উদ্দিন জেল হাজত থেকে সম্প্রতি বেরিয়ে আসে। এই ঘটনার জের ধরে গতকাল কাথারিয়া এলাকায় উক্ত ঘটনা সংঘটিত হয়।

ঘটনার ব্যাপারে কাথারিয়া ইউনিয়নের চেয়ারম্যান জয়নাল আবেদীন চৌধুরী জানান, আমার প্রতিপক্ষ ইবনে আমিন গ্রুপের লোকজন আমার সমর্থিত এই সব লোকের উপর হামলা চালিয়ে মারধর ও গুলি করে আহত করে। যা বিগত কয়েকমাস যাবৎ এ ধরনের ঘটনা সংঘটিত হয়ে আসছে। অপরদিকে ইবনে আমিন বলেন, পারিবারিক বিরোধকে কেন্দ্র করে সংঘটিত এই ঘটনা রাজনৈতিক ভাবে মোড় নিচ্ছে। প্রকৃত অর্থে সংঘটিত ঘটনার দুই গ্রুপ চাচাতো জেঠাতো ভাই।

এ ব্যাপারে বাঁশখালী থানার এসআই উৎপল চক্রবর্ত্তী ও এএসআই পলাশ কুমার সিংহ ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। যেকোন মুহুর্তে আবারো রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটতে পারে বলে এলাকাবাসীরা জানান।

উল্লেখ্য বাঁশখালীর নির্বাচন অনুষ্ঠিত না হওয়ায় কাথারিয়া ইউনিয়নের দুই প্রতিপক্ষ চেয়ারম্যান প্রার্থী এবং বর্তমান চেয়ারম্যান জয়নাল আবেদীন চৌধুরী গ্রুপ ও চেয়ারম্যান প্রার্থী ইবনে আমিন গ্রুপের মধ্যে বিগত দিনে অসংখ্যবার সংঘর্ষ এবং ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। অভিযোগ রয়েছে উভয় গ্রুপ এলাকায় অবৈধ অস্ত্র ব্যবহার করে সাধারণ জনগণের মাঝে আতংক সৃষ্টি করছে। ঘটনার সময় দুই যুবক কয়েক রাউন্ড গুলি বর্ষন করে। যা স্থানীয় যুবকের মোবাইলের মাধ্যমে ছবি ধারণ করে। বিগত কয়েক মাস যাবৎ কাথারিয়া এলাকায় বেশ কয়েকবার ফাঁকা গুলি বর্ষন ও বিবাদমান এই দুই গ্রুপের মধ্যে সংঘটিত ঘটনার জের একের পর এক মামলা ও অভিযোগ হয়ে আসলেও সাধারণ জনগণ বারবার এই দুই গ্রুপের রোষানলে পড়ছে বলে জানান। এ ব্যাপারে বাঁশখালী থানার দায়িত্বরত কর্মকর্তার সাথে যোগাযোগ করা হলে তিনি কাথারিয়া ঘটনা সম্পর্কে অবহিত হলেও এই রিপোর্ট লেখা পর্যন্ত কোন গ্রুপ থানায় সুনির্দিষ্ট অভিযোগ করেনি বলে জানা গেছে। তবে একটি গ্রুপের মমতাজ উদ্দিন এই প্রতিনিধিকে জানান তিনি অবৈধ অস্ত্রধারী এবং হামলাকারীদের বিরুদ্ধে মামলা দায়ের করবেন। একই ভাবে আহত জাশেদ গ্রুপের লোকজনও তাদের উপর অযথা হামলা চালিয়ে মহিলাসহ নিরীহ জনগণকে আহত করায় তারাও মামলা দায়ের করবেন বলে জানা গেছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.