‘রোহিঙ্গাদের কারনে সামাজিক পরিবেশ নষ্ট হচ্ছে’

0

শহিদুল ইসলাম,উখিয়া প্রতিনিধি:রোহিঙ্গা অনুপ্রেবেশ প্রত্যাবাসন সংগ্রাম কমিটির সভাপতি ও উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী বিএনপি সরকার যখন ক্ষমতায় আসে তখন মিয়ানমার থেকে অসংখ্য রোহিঙ্গা পালিযে আসে। এদের কারনে সামাজিক পরিবেশ নষ্ট হচ্ছে। কক্সবাজার পযর্টন শহরকে রোহিঙ্গা মুক্ত করতে সরকার স্থানান্তর প্রক্রিয়ার উদ্যেগ নেন। ভবিষ্যতে এরা পুরো চট্রগ্রাম দখল করবে বলে আশংখা প্রকাশ করেন।

মঙ্গলবার(২৮ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে পাচঁটার দিকে উখিয়া একরাম মার্কেট চত্বরে এক বিশাল গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। উক্ত সমাবেশে সভাপতিত্ব করেন আওয়ামীলীগ নেতা আব্দুল আলীম ফকির।

বক্তব্য রাখেন কক্সবাজার জেলা আওয়ামীলীগ নেতা আবুল মনসুর চৌধুরী,রোহিঙ্গা অনুপ্রবেশ কমিটির সাধারন সম্পাদক নুর মোহাম্মদ শিকদার,সাংবাদিক রফিকুল ইসলাাম,ইউপি সদস্য মৌলভী বখতিয়ার,রাজাপালং ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক রাসেল উদ্দিন সুজন ও রাজাপালং সেচ্ছাসেবক লীগের সভাপতি নূও মোহাম্মদ শেখর।

অনুষ্ঠানের শুরুতে কোরআান তেলাওয়াত করেন মৌলানা ছৈয়দ উল্লাহ। প্রধান অতিথি আরো বলেন বিএনপির নেত্রী বেগম খালেদা জিয়া ও জাতীয় পার্টির চেয়ারম্যান হোসেন মোহাম্মদ এরশাদ রোহিঙ্গাদের জন্য সীমান্ত খুলে দিতে বলেন। এরা দুইজনেই এখানে বসবাস করেন না। আমরা আর কয়দিন পরেই বঙ্গোপসাগওে ঝাঁপ দেওয়া ছাড়া উপায় থাকবে না। রোহিঙ্গারা সব অপরাধের সাথে জড়িত।রোহিঙ্গা অনুপ্রবেশ প্রত্যাবাসন সংগ্রাম কমিঠির পক্ষ থেকে কিছু কর্মসূচি ঘোষনা করা হয়। কর্মসূচি সমূহ কয়দিন পর কোটবাজার এলাকায় গণসমাবেশ,কুতুপালং এলাকায় সমাবেশ,উখিয়া,কোটবাজার এলাকায় মানববন্ধন,ইউএনএইচসিআর ও প্রধান মন্ত্রীর নিকট স্মারক লিপি দেওয়া হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.