আকাশপথেও বেড়েছে যাত্রীর চাপ

0

সিটিনিউজবিডিঃ  ঈদে নিজ ঘরমুখো মানুষের চাপে দেশীয় উড়োজাহাজ পরিবহন সংস্থাগুলো অভ্যন্তরীণ রুটে বাড়িয়েছে আসন সক্ষমতা ও ফ্লাইটের সংখ্যা। এরই মধ্যে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে বিশেষ ঈদ ছাড়ও ঘোষণা করেছে। ঈদে বাস, ট্রেন ও লঞ্চের পাশাপাশি কয়েক বছরে আকাশপথকেও বেছে নিচ্ছে দেশের সচ্ছল পরিবারগুলো।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ঈদে ঢাকা থেকে যেকোনো অভ্যন্তরীণ রুটে সময়ভেদে ২০০ থেকে ৫০০ টাকা হ্রাসকৃত ভাড়ায় ভ্রমণ করা যাবে। এ ছাড়া অভ্যন্তরীণ যেকোনো রুট থেকে ঢাকা আসতে এক হাজার টাকা পর্যন্ত ভাড়া কমানো হয়েছে। এ ছাড়া লন্ডন থেকে আসা সিলেট-ঢাকা বিজি-৬০৭ ফ্লাইট-এ প্রতি শনিবার ট্যাক্সসহ মাত্র দুই হাজার টাকা এবং মঙ্গল, বৃহস্পতি এবং শনিবার বিজি-৬০৫ ফ্লাইট-এ ট্যাক্সসহ মাত্র দুই হাজার ৫০০ টাকায় ভ্রমণ করা যাবে। ঈদ উপলক্ষে ঘোষিত উপরোক্ত ডিসকাউন্ট ফেয়ার আগামী ৩১ জুলাই, ২০১৫ পর্যন্ত বলবৎ থাকবে। অভ্যন্তরীণ গন্তব্যে বিশেষ ঈদ অফার বিষয়ে বিস্তারিত তথ্য বিমানের ওয়েবসাইটে পাওয়া যাবে।

তবে খোঁজ নিয়ে জানা যায়, ট্রাভেল এজেন্সিগুলোতে আকাশপথে ভ্রমণে টিকেটের কৃত্রিম সংকট দেখিয়ে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়ায় টিকেট বিক্রি করছে। কিন্তু ঈদের ছুটিতে ভ্রমণ ও কেনাকাটা করতে যেসব সচ্ছল পরিবার দেশের বাইরে যায় এসব যাত্রীদের লক্ষ্য করেই এয়ারলাইনস কম্পানিগুলো নানারকম ছাড় দিয়ে প্যাকেজ ঘোষণা করেছে। জাতীয় পতাকাবাহী উড়োজাহাজ সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইনসও ঈদকে সামনে রেখে অভ্যন্তরীণ রুটে ছাড় ঘোষণা করেছে।

তবে এসব বিষয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী (সিইও) ড. আবদুল মোমেন বলেন, ঈদে যাত্রীদের একটা বাড়তি চাপ থাকে। এই সময় চাহিদা ও জোগানের ভারসাম্যে টান পড়ে। আবদুল মোমেন আরো বলেন, ঈদের সময়ে ঢাকা-চট্টগ্রাম রুটে এয়ারলাইনসগুলো যদি ১০ হাজার টাকা ভাড়া দাবি করলেও যাত্রীরা ভ্রমণ করেন। কারণ প্লেনের যাত্রীদের সামর্থ্য আছে। তবে এয়ারলাইনসগুলো বেশি ভাড়া যাতে নিতে না পারে তবে সে জন্য সরকারের তদারকি থাকা উচিত বলে মনে করেন তিনি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.