আনোয়ারায় সাদ-মুছা শিল্পপার্কে অগ্নিকান্ডে ১০ কোটি টাকার ক্ষতি

0

আনোয়ারা প্রতিনিধি::আনোয়ারায় সাদ-মুছা শিল্প পার্কের একটি টেক্সটাইল মিলে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার(৯ মার্চ) দুপুর সাড়ে ১২টায় বৈদ্যুতকি শর্ট সার্কিটে লাগা আগুনে ১০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছে কারখানা কর্তৃপক্ষ। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট কাজ করেছে।
প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, আনোয়ারা সদরে অবস্থিত সাদ-মুছা শিল্পপার্কের আওতাধীন সায়মা সামিরা টেক্সটাইল মিলস লিমিটেড নামে একটি ইউনিটে দুপুর সাড়ে ১২টায় আগুন লাগে। এসময় কারখানার নিজস্ব আগুন নিয়ন্ত্রণ ইউনিট আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করে। পরে চট্টগ্রাম শহরের তিনটি ও ফায়ার সার্ভিসের পটিয়া ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ করে। ততক্ষণে কারখানার ৩০ লাখ মিটার কাপড় ও ২৪ টন সুতা, যন্ত্রপাতিসহ ১০কোটি টাকার ক্ষতি হয়েছে।ওইসময় আগুন নেভাতে গিয়ে সুমন বড়–য়া (৪০) ও মো. রুবেল (২৫) সহ অন্তত ১০জন শ্রমিক আহত হয়েছেন।
এদিকে কারখানায় আগুন লাগার সাথে সাথে শিল্পপার্কের ছয়টি ইউনিটের প্রায় আট হাজার শ্রমিকের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। এসময় কারখানার সবাই বেরিয়ে পড়েন। আগুন লাগার খবর পেয়ে আনোয়ারার সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ মাসুদুর রহমান ও আনোয়ারা থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
জানতে চাইলে কারখানার ডিজিএম (টেক্সটাইল) কৌশিক চক্রবর্ত্তী জানান, আগুনে কারখানার ৩০ লাখ মিটার কাপড় ও ২৪ টন সুতা ও যন্ত্রপাতিসহ অন্তত ১০ কোটি টাকার ক্ষতি হয়েছে।
জানতে চাইলে লামার বাজার ফায়ার সার্ভিসের টীম লিডার উত্তম ব্যাণার্জী বলেন, খবর পেয়েই আমরা আগুন নিয়ন্ত্রণের জন্য আসি, ফায়ার সার্ভিসের চারটি ইউনিট কারখানার আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে। আগুনে ১০ কোটি টাকার ক্ষতি হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.