কোহলিকে ছাড়িয়ে গেলেন শাহজাদ

0

খেলাধুলা : ক্রিকেট বিশ্বে আফগানিরা টানা ১১ টি-টোয়েন্টি ম্যাচে জয় নিয়ে অনন্য এক রেকর্ড করছে। আর দলের সাথে তাল মিলিয়ে উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদও গড়ে চলেছেন দারুণ সব কীর্তি। আর তাররই ধারাবাহিকতায় শাহজাদ এবার পেছনে ফেলেছেন বর্তমান ক্রিকেটের সবচেয়ে আলোচিত ক্রিকেটার বিরাট কোহলিকে।

আফগান এই ক্রিকেটার আয়ারল্যান্ডের বিপক্ষে ওপেনিংয়ে নেমে ৪৩ বলে ৭২ রানের বিস্ফোরক এক ইনিংস খেলেন। তার ইনিংসে ছিল ৬টি চার আর ৫টি ছক্কার মার। সেই সাথে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় চার নম্বরে উঠে এসেছেন শাহজাদ। আর চার নম্বর জায়গা ধরতে তিনি পেছনে ফেলেছেন ভারতের তিন ফরমেটের দলপতি কোহলিকে। টিম ইন্ডিয়ার দলপতির থেকে ৭০ রান এগিয়ে শাহজাদ।

সর্বোচ্চ ব্যক্তিগত রান সংগ্রাহকের তালিকায় এক নম্বরে আছেন নিউজিল্যান্ডের সাবেক তারকা ব্যাটসম্যান ও অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। ৭০ ইনিংস থেকে তিনি করেছেন ২১৪০ রান। দুই নম্বরে রয়েছেন লঙ্কানদের তারকা তিলকরত্নে দিলশান। ৭৯ ইনিংস থেকে তার অর্জিত রান ১৮৮৯। এই তালিকায় তিন নম্বরে রয়েছেন ৫৯ ইনিংসে ১৮০৬ রান করা নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল। আর ১৭৭৯ রান করে চার নম্বরে শাহজাদ। আফগান তারকার এই রান তুলতে লেগেছে ৫৮ ইনিংস। কোহলি ৪৪ ইনিংসে করেছেন ১৭০৯ রান, অবস্থান পাঁচ নম্বরে।

এছাড়া, শীর্ষ ৬ থেকে ১০-এ রয়েছেন যথাক্রমে উমর আকমল, ডেভিড ওয়ার্নার, জেপি ডুমিনি, মোহাম্মদ হাফিজ এবং ইয়ন মরগান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.