পটিয়ায় খন্তা দিয়ে কুপিয়ে এক শিক্ষিকাকে হত্যার চেষ্টা : বখাটে আটক

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধি::চট্টগ্রামের পটিয়ায় এক বখাটে যুবক ক্লাসে ঢুকে নির্মমভাবে এক শিক্ষিকাকে খন্তি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করেছে।

ঘটনাটি ঘটেছে মঙ্গলবার (১৪ মার্চ) সকাল সাড়ে নয়টায় উপজেলার দক্ষিণ ভুষি ইউনিয়নের ডেঙ্গাপাড়া গ্রামে। পুলিশ ন্যাক্কার জনক ঘটনায় জড়িত যুবককে আটক করেছে। তার নাম আহসান উল্লাহ টুটুল (৩০)। সে একই এলাকার মৃত আনোয়ার হোসেনের পুত্র।

জানা যায়, পটিয়া উপজেলার পূর্ব ডেঙ্গাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা মিসফা সুলতানা প্রতিদিনের ন্যায় বিদ্যালয়ের একটি ক্লাসে পাঠদানের সময় হটাৎ যুবক টুটুল তাকে কথা আছে বলে বাইরে আসার জন্য চাপ সৃষ্টি করার অপচেষ্টা চালায়। এতে শিক্ষিকা রাজি না হওয়ায় তাকে লোহার খন্তি দিয়ে আঘাত করে হত্যার চেষ্টা করে বলে প্রধান শিক্ষিকা খোরশেদা আকতার জানান।

এ সময় স্থানীয় ইউপি পরিষদ এর সাবেক সদস্য নাজিম উদ্দিন বখাটে এ যুবকের কবল থেকে এ শিক্ষিকাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। তবে তার অবস্থা গুরুতর হওয়ায় তাকে পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্স এর কতব্যরত চিকিৎসক চমেক হাসপাতালে রেফার্ড করে। আহত শিক্ষিকা পটিয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নুর মুহাম্মদের কন্যা।

এ ব্যাপারে জানতে চাইলে নুর মোহাম্মদ জানান, বখাটে যুবক আমার মেয়েকে খন্তা দিয়ে হাত ও পা ভেঙে দিয়েছে। আমি তার দৃষ্টান্ত মূলক শাস্তি চাই।

এদিকে এ ঘটনার খবর ছড়িয়ে পড়লে পটিয়া শিক্ষক সমিতি বিক্ষোভ মিছিল বের করে। পরে ইউএনও অফিসের সামনে আয়োজিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন শিক্ষক নেতা স্বপন কান্তি নাথ, মাহমুদুল হক, দিল মোহাম্মদ সানি, হারুনুর রশীদ, নাজমুন নাহার, মো: সেলিম, মনছুর আলম প্রমুখ। তারা এ শিক্ষিকার উপর হামলার হোতা টুটুলকে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। পরে তারা পটিয়া থানার সম্মুখে সড়ক অবরোধ করতে চাইলে ইউএনও আবদুল্লাহ আল মামুনের নির্দেশে শিক্ষা অফিসার মোতাহার বিল্লাহ ও থানা সেকেন্ড অফিসার ইয়াছির আরাফাতের আশ^াসের প্রেক্ষিতে তারা তাদের কর্মসূচী প্রত্যাহার করে। পটিয়া উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোতাহার বিল্লাহ জানান, ক্লাসে ঢুকে শিক্ষক এর উপর হামলা খুবই দু:খ জনক। পুলিশ বখাটে যুবককে আটক করেছে। আমি তার দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানাচ্ছি। পটিয়া থানার অফিসার ইনচার্জ শেখ নেয়ামত উল্লাহ জানান, ঘটনার খবর পেয়েই একদল পুলিশ অভিযান চালিয়ে বখাটে এ যুবককে গ্রেফতার করে। পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন বলেন, ধৃত এ অপরাধীর কোন ছাড় নেই। তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.