জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে চসিকের র‌্যালী

0

নিজস্ব প্রতিবেদক::জাইকার অর্থায়নে সিটি গভর্নেন্স প্রকল্পের আওতায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে সকালে(১৫ মার্চ) বুধবার নগর ভবন থেকে স্থানীয় সরকার আইন অনুযায়ী বৈধ ও আইনগত কার্যক্রম সমূহ জনগন কর্তৃক মেনে চলার জন্য জনসচেতনতা বৃদ্ধির লক্ষে প্রচার কার্যক্রম উদ্বোধন করলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন।

ট্রাফিক আইন মেনে চলা, সময়মত পৌরকর প্রদান, বাল্য বিবাহ বন্ধ, জঙ্গী দমনে সহায়তা প্রদান, সময়মত পানির বিল পরিশোধ, ব্যবসা পরিচালনার পূর্বে ট্রেড লাইসেন্স গ্রহন, বিল্ডিং কোড মেনে বাড়ী নির্মাণ, নির্ধারিত স্থানে ময়লা আবর্জনা ফেলা, খোলা জায়গায় মল-মূত্র ত্যাগ না করা, রাস্তার উপরে কোন ধরনের প্রতিবন্ধকতা সৃষ্টি করে জনগনের চলাচলে বাধা প্রদান না করা, নির্মাণ সামগ্রী রাস্তার উপর রেখে জনসাধারনের চলাচলে বিঘœ সৃষ্টি না করা, শিশুদের নিয়মিত টিকা দেয়া, বৃক্ষ রোপন করা, শিশুদের সময়মত স্কুলে পাঠানো ইত্যাদি শ্লোগান সম্বলিত ব্যানার, ফেষ্টুন, প্লে কার্ড, মাইক প্রচার এর মাধ্যমে জনসচেতনতা সৃষ্টি করা হয়। র‌্যালী ফেষ্টুন উড়িয়ে উদ্বোধন করেন মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন।তিনি র‌্যালীতে নেতৃত্ব দেন। র‌্যালীটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে প্রেস ক্লাব চত্বর হয়ে পুনরায় নগরভবনে সমাপ্ত করা হয়।

র‌্যালীতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র জোবাইরা নার্গিস খান, কাউন্সিলর নাজমুল হক ডিউক, এইচ এম সোহেল, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর জেসমিন পারভিন জেসি, আবিদা আজাদ, আঞ্জুমান আরা বেগম, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল হোসেন, প্রধান শিক্ষা কর্মকর্তা নাজিয়া শিরিন, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট যুথিকা সরকার, সিজিপি প্রকল্প পরিচালক মোহাম্মদ শাহজাহান মোল্লা, সিনিয়র গভর্নেন্স স্পেশালিষ্ট মো. সাইদুর রহমান, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বিভাগী ও শাখা প্রধানগন সহ বিভিন্ন শ্রেণি ও পেশার নাগরিক, ছাত্র ও যুবসম্প্রদায় মিছিলে উপস্থিত ছিলেন। এ ছাড়াও সিজিপি এর মো. চুন্নু হোসেন, মো. ওবায়দুর রহমান, নুসরাত জাহান, আকিব রেজা আবির, মো. মাহফুজুর রহমান সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.