সীতাকুণ্ডে নারী জঙ্গিসহ দুইজন আটক

0

কামরুল ইসলাম দুলু,সীতাকুন্ড :   সীতাকুণ্ড পৌরসভার লামারবাজার এলাকায় জঙ্গি আস্তানায় এই অভিযান চালিয়ে এক নারী জঙ্গিসহ দুইজনকে আটক করেছে পুলিশ।

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা জানান, বুধবার (১৫ মার্চ) বিকেলে গোপন সুত্রে এই আস্তানা দুটির খবর পাওয়ার পর বুধবার দুপরের দিকে অভিযান শুরু হয়। সীতাকুন্ড থানার একদল পুলিশ পৌরসভার লামারবাজার এলাকায় সুরেশ মিস্ত্রির ভবন ঘিরে রাখে।এসময় পুলিশকে লক্ষ্য করে জঙ্গিরা হ্যান্ডগ্রেনেড ছোঁড়ে। এতে সীতাকুণ্ড থানার ওসি (তদন্ত) মোজাম্মেল সহ দুই পুলিশ সদস্য আহত হন। এরপর পুলিশ সদস্যরা পিছু হটেন। বর্তমানে বাইরে থেকে পুরো ভবনটি ঘিরে রেখেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, ১৫ দিন আগে জঙ্গিরা ছায়ানীড় ভবনের নিচতলার বাসাটি ভাড়া নিয়েছিল। ওই ভবনে আরও কয়েকটি পরিবার ভাড়া থাকেন। বর্তমানে আস্তানার ভেতরে নারী ও শিশুসহ তিনজন আছেন। অভিযান শুরু পর এ পর্যন্ত জঙ্গিরা তিনটি হ্যান্ডগ্রেনেড ছুঁড়েছে।

জঙ্গী আস্তানা, সাধন কুটির
জঙ্গী আস্তানা, সাধন কুটির

পুুলিশ সুপার বলেন, ‘অপর আস্তানাটি কয়েকশ গজ দুরে। দুটি আস্তানার ভেতরেই অস্ত্র-গুলি, হ্যান্ড গ্রেনেড ও বিপুল পরিমাণ বিস্ফোরক রয়েছে বলে আমাদের ধারণা।’

এদিকে পুলিশের অভিযানের ফলে পুরো এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। জঙ্গি আস্তানার ভেতরে আটকে পড়া নারী ও শিশুদের স্বজনরা উদ্বিগ্ন হয়ে পড়েছেন। এছাড়া উৎসুক জনতাও ভিড় করছেন। তবে পুলিশ সবাইকে নিরাপদ দুরত্বে সরিয়ে দিয়ে পুরো বাড়িটি ঘিরে রেখছে।

পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত আছেন। সিএমপি থেকে বিস্ফোরক নিস্ক্রিয়করণ ইউনিট ও সোয়াত টিম ঘটনাস্থলে রয়েছেন। অভিযান চালাতে ঘটনাস্থলে এসেছে পুলিশের একটি সাঁজোয়া যানও।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.