টাইগারদের বোলিং তোপে বিধ্বস্ত শ্রীলঙ্কা

0

সিটিনিউজ ডেস্ক::প্রথম সেশনে বেশ দাপট দেখান লঙ্কান দুই ব্যাটসম্যান করুনারাত্নে এবং মেন্ডিস। কিন্তু ভরদুপুরে মোস্তাফিজ-সাকিবদের বোলিং তোপে কোণঠাসা হয়ে পড়েন লঙ্কান ব্যাটসম্যানরা। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দলটি। শেষ খবর পাওয়া পর্যন্ত দুই সেশন শেষে ৬ উইকেটে শ্রীলঙ্কার সংগ্রহ ১৯৯ রান।

সবশেষ এক এক করে সাজঘরে ফিরেছেন লঙ্কান তিন ব্যাটসম্যান-গুনারাত্নে (৭), সিলভা (০) এবং ডিকভেলা (৫)। তাছাড়া কলম্বো টেস্টের প্রথম ইনিংসে ১৩৯ রান করা দিনেশ চান্দিমালকে এবার আর বাড়তে দিলেন না টাইগার সেনসেশন মোস্তাফিজুর রহমান। ব্যক্তিগত ৫ রানের মাথায় মুশফিকুর রহিমের অসাধারণ এক ক্যাচের শিকার হয়ে বিদায় নেন চান্দিমাল।

এর আগে ৮৬ রানের বড়সড় জুটি ভাঙেন মোস্তাফিজ। দলীয় ৫৭ রানে প্রথম উইকেটের পর জুটি গড়েন করুনারাত্নে-মেন্ডিস। অবশেষে ১৪৩ রানের মাথায় দ্বিতীয় উইকেটের দেখা পায় বাংলাদেশ।

চতুর্থ দিনের শুরুতে এক উইকেট হারানোর পর পিচে থিতু হয়ে যান দুই লঙ্কান ব্যাটসম্যান দিমুথ করুনারাত্নে এবং কুশাল মেন্ডিস। তাদের ব্যাটে চড়ে প্রথম সেশন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ছিল ১ উইকেটে ১৩৭ রান।

কলম্বো টেস্টের চতুর্থ দিন শুরু হয় লঙ্কানদের উইকেট হারানো দিয়ে। অবশ্য প্রথম ওভারে নয় দিনের দ্বিতীয় ওভারের প্রথম বলেই উপল থারাঙ্গাকে বিদায় করেন মেহেদী হাসান মিরাজ।

এর আগে সাকিবের ১১৬, মোসাদ্দেকের ৭৫ আর মুশফিকের ৫২ রানের সুবাদে লঙ্কানদের বিপক্ষে প্রথম ইনিংসে ৪৬৭ রান সংগ্রহ করে বাংলাদেশ। শ্রীলঙ্কান হয়ে বল হাতে ৪টি করে উইকেট নেন হেরাথ এবং সানদাকান।

দিনেশ চান্দিমালের ১৩৮ রানে ভর করে প্রথম ইনিংসে ৩৩৮ রান সংগ্রহ করেছিল শ্রীলঙ্কা। চান্দিমাল ছাড়াও শেষ দিকে লাকমালের ক্যারিয়ার সেরা ৩৫ রান লঙ্কানদের লড়াকু পুঁজি গড়তে অবদান রাখে।

গল টেস্টে রঙ্গনা হেরাথের বোলিং তোপে বাংলাদেশকে ২৫৯ রানের বিশাল ব্যবধানে হারাল শীলঙ্কা। সে ম্যাচে হেরাথ একাই ৬টি উইকেট শিকার করেছেন। ফলে দুই ম্যাচ টেস্ট সিরিজে এখন ১-০ ব্যবধানে পিছিয়ে রয়েছে বাংলাদেশ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.