এফবিসিসিআই নির্বাচন দুই মাসের জন্য স্থগিত

0

সিটিনিউজ ডেস্ক::ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির (এফবিসিসিআই) নির্বাচন দুই মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

বিচারপতি আশফাকুল ইসলাম এবং বিচারপতি আশীষ রঞ্জন দাসের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বুধবার নির্বাচন স্থগিতের আদেশ দেন। একইসঙ্গে ময়মনসিংহ অঞ্চল থেকে সংগঠনটির পরিচালক নিয়োগে কেন নির্দেশ দেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

ময়মনসিংহ চেম্বার অব কামার্সের সভাপতি আমিনুল হকের করা এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে এই আদেশ দেন আদালত। আদালতে শুনানি করেন ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল।

বদরুদ্দোজা সাংবাদিকদের জানান, নিয়ম অনুযায়ী প্রত্যেক বিভাগ থেকে সংগঠনটির পরিচালক মনোনয়ন করতে হবে। কিন্তু নবগঠিত ময়মনসিংহ বিভাগ থেকে কোন পরিচালক মনোনয়ন দেয়া হয়নি। এই বাদ পড়ার বৈধতা চ্যালেঞ্জ করে গত ৬ মার্চ হাইকোর্টে রিট করেন ময়মনসিংহ চেম্বারের সভাপতি আমিনুল হক। শুনানি শেষে আদালত আজ এই আদেশ দেন।

গত ১২ ফেব্রুয়ারি এফবিসিসিআই নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করা হয়।  সে হিসেবে ১৪মে সংগঠনটির ২০১৭-২০১৮ এবং ২০১৮-২০১৯ মেয়াদকালের নির্বাচন হওয়ার কথা। তফসিল অনুযায়ী এফবিসিসিআইয়ের পরিচালক পদে নির্বাচনের লক্ষ্যে ১০ এপ্রিল তারিখের মধ্যে মনোনায়ন দাখিল করতে হবে। আর ১৪ মে পরিচালক পদে নির্বাচন শেষে নির্বাচিত পরিচালকরা ১৬ মে ২০১৭ তারিখে সভাপতি, প্রথম সহ-সভাপতি ও সহ-সভাপতি নির্বাচন করবেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.