রাঙ্গমাটিতে আটক ৬ শিবিরকর্মীকে পুনরায় জেল হাজতে প্রেরণ

0

মো: সাইফুল উদ্দীন, রাঙামাটি::রাঙ্গামাটি শহরের ডিসি বাংলো পার্ক থেকে গোয়েন্দা পুলিশের হাতে আটককৃত ৬ শিবির নেতাকর্মীকে বুধবার সকালে রাঙামাটি জেলা জজ আদালতে তুলে হলে ৪ জনের অপ্রাপ্ত বয়স্ক বলে আসামী পক্ষ দাবী করাই রিমান্ডেন শুনানী স্থগিত করে পুনরায় তাদেরকে জেলা হাজতে প্রেরণের নিদেশ দেন আদালত।

বুধবার সকালে তাদেরকে চীফ জুডিশিয়াল ম্যাজিস্টেট সাবরিনা আলির আদালতে তুলে হলে আসামীদের মধ্যে ৪ জনের অপ্রাপ্ত বয়স্ক বলে দাবী করেন আসামী পক্ষের আইনজীবী। তারই পরিপেক্ষিতে রিমান্ড শুনানী না করে আগামী ৭ কার্য দিবসে এই সংক্রান্ত তদন্ত প্রতিবেদন আদালতে প্রদান করার জন্য পুলিশকে নিদেশ প্রদান করা হয়।

এর আগে মঙ্গলবার রাঙামাটির চীফ জুডিশিয়াল ম্যাজিস্টেট মোহাম্মদ সামসুউদ্দীন খালেদের আদালতে আটককৃত শিবির নেতাকর্মীদের ৭ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। আদালত সংক্ষিপ্ত শুনানী শেষে পরবর্তী শুনানীর দিন বুধবার ধার্য্য করে আসামীদের জেল হাজতে প্রেরণের আদেশ দিয়েছিলেন।

এই প্রসঙ্গে মামলার তদন্তকারী কর্মকর্তা মোকাদ্দেস বলেন, বুধবার আটককৃত শিবির কর্মীদেরকে আদালতে তুলা হলে আমরা তাদের রিমান্ডের জন্য আবেদন করি। কিন্তু আসামী পক্ষের দাবী আটককৃত ৬ জনের মধ্যে ৪ জনের বয়স ১৮ বছরের কম, সে জন্য তারা এর বিবেচনার আবেদন জানান। তারই পরিপেক্ষিতে আদালত আগামী ৭ কার্য দিবসের মধ্যে এই তদন্তের প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেন এবং আটককৃত শিবির কর্মীদেরকে আবারো জেল হাজতে প্রেরণের আদেশ প্রদান করেন।

উল্লেখ্য, গত রবিবার রাঙামাটি শহরের ডিসি বাংলো এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশ অভিযান চালিয়ে জঙ্গি সন্দেহে ৬ শিবির নেতাকর্মীকে আটক করে। এ অভিযানে আটক করা হয় রংপুর কারমাইকেল কলেজের ছাত্র শিবিরের সাবেক সভাপতি এবং কেন্দ্রীয় ছাত্রশিবিরের স্কুল বিষয়ক সম্পাদক হারুনুর রশিদ, রাঙামাটি জেলা শিবিরের সভাপতি সেলিম রেজাসহ আরো ৬জনকে। এদের মধ্যে হারুনুর রশিদ রংপুরের পীরগাছায় পুলিশ কনস্টেবল মফিজুল হত্যা মামলার এজাহার ভুক্ত আসামী। তার বিরুদ্ধে রংপুর কোতয়ালী থানায়ও সাতটি মামলা রয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.