‘ইসলামে জঙ্গিবাদের কোন স্থান নেই’

0
কামরুল ইসলাম দুলু, সীতাকুণ্ড::জঙ্গিবাদ আজ মহামারী আকার ধারণ করেছে, সবাইকে এর বিরুদ্ধে তীব্র প্রতিরোধ গড়ে তুলতে হবে। ইসলাম হচ্ছে শান্তির ধর্ম, ইসলামে জঙ্গিবাদের কোন স্থান নেই। তাই স্কুল-কলেজ, মাদ্রাসার ছাত্র-ছাত্রীরা এ বিষয়ে সর্তক দৃষ্টি রাখতে হবে। প্রত্যেক অভিভাবকরা তাদের সন্তানদের প্রতি ভালো ভাবে নজর দিতে হবে।

চট্টগ্রাম ৪ আসনের সংসদ সদস্য প্রবাসী কল্যান ও বৈদেশীক কর্মসংস্থান মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্হায়ী কমিটির সদস্য আলহাজ্ব দিদারুল আলম, সীতাকুণ্ড পৌরসভার মেয়র মুক্তিযোদ্ধা আলহাজ্ব বদিউল আলম এবং পৌর কাউন্সিলরদের সংবর্ধনা এবং সীতাকুণ্ড যুবাইদিয়া ইসলামিয়া মহিলা আলিম মাদ্রাসার ২০১৭ সালের আলিম পরীক্ষার্থীদের বিদায় ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপরোক্ত কথাগুলো বলেন।

বুধবার( ২৯ মার্চ)  সকালে মাদ্রাসা প্রাঙ্গনে অনুষ্ঠিত উক্ত সংবর্ধনা, বিদায় ও পুরস্কার বিতরণী অনুষ্টানে সভাপতিত্ব করেন মাদ্রাসা গভর্নিং বডি প্রতিষ্ঠাতা সদস্য আলহাজ্ব নুরুল ইসলাম। মোঃ জাহাঙ্গীর আলম বিএসসি’র সঞ্চালনায় অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি আলহাজ্ব দিদারুল আলম এমপি রাষ্ট্রীয় কাজ থাকায় অনুষ্ঠানে উপস্হিত হতে পারেননি। তারঁ পক্ষে ক্রেষ্ট গ্রহণ করেন নারী নেত্রী সুরাইয়া বাকের।অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পৌর মেয়র আলহাজ্ব বদিউল আলম, উপজেলা মহিলা আওয়ামীলীগ সভানেত্রী, শিক্ষিকা ও নারী নেত্রী সুরাইয়া বাকের, সমাজ সেবক ইঞ্জিনিয়ার শাহ আলম, কাউন্সিলর মাইনুলুন ইসলাম মামুন,মাদ্রাসা পরিচালনা কমিটির প্রতিষ্ঠাতা সদস্য জামালউল্লা,মহিল কমিশনার জাকারিয়া বেগম,নজরুল ইসলাম, মাদ্রাসার অধ্যক্ষ ও সচিব মাওলানা মোহাম্মদ নুরুল কবির,পৌর ছাত্রলীগ সাধারণ সম্পাদক আমজাদ হোসেন প্রমূখ।
পৌর মেয়র বদিউল আলম বলেন,আমরা সীতাকুণ্ডবাসী খুবি শান্তিপ্রিয় মানুষ তাই গুটিকয়েক জঙ্গিগুষ্টির কারণে আমাদের যাতে কোন ধরণের বদনাম না হয় সেদিকে সবাইকে লক্ষ্য রাখতে হবে,পৌর এলাকার দুইটি বাড়িতে জঙ্গি আস্তানা গড়ে উঠায় দেশব্যাপী সীতাকুণ্ডের খুবি বদনাম হয়েছে তাই ভবিষ্যতে যাতে আর কোন জঙ্গি সীতাকুণ্ডে আশ্রয় নিতে না পারে সে ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে।
বিশিষ্ট নারী নেত্রী সুরাইয়া বাকের ছাত্র-ছাত্রী এবং অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, একজন সুশিক্ষিত সন্তান পরিবার ও দেশের  জন্য সম্পদ, তাদেকে সঠিক পথে পরিচালনা করা প্রত্যেক মা-বাবার কর্তব্য, তেমনি ছেলেমেয়েরাও মা-বাবা আদেশ পালন করতে হবে তাহলে মানুষের মতো মানুষ হবে। তিনি সবাইকে জঙ্গিবাদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহবান জানান।
এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.