সাংগঠনিক দুর্বলতার কারনে বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়েছে

0

সিটিনিউজবিডি  :   সাংগঠনিক দুর্বলতাকেই দুষলেন দলটির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান তিনি আরো বলেন  সরকার পতনের আন্দোলনে নেমে অর্জনের ঝুলি শূন্য রেখেই বিএনপির ফিরে যাওয়ার জন্য সরাসরি। একইসঙ্গে দলটির শীর্ষ নেতাদের সম্মিলিতভাবে কাজ করার অনীহাকেও ব্যর্থতার কারণ হিসেবে চিহ্নিত করেছেন তিনি।

সোমবার ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে শ্রমিক দল আয়োজিত ইফতার মাহফিল ও আলোচনা সভায় এসব মন্তব্য করেন নোমান।

অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সাবধান করে দিয়ে তিনি বলেছেন, ‘দায়িত্ব পালন করতে ব্যর্থ হলে পদ থেকে ইস্তফা দিতে হবে। আর যদি আপনারা ইস্তফা না দেন, তাহলে আপনাদের বহিষ্কার করতে বাধ্য হবো। বড় কমিটি হওয়ার পরও যদি আপনারা ছোট ছোট কাজ করেন তাহলে কমিটির কোনো প্রয়োজন নেই। তাই কথা সন্তুষ্ট করে কর্মের মধ্যে দিয়ে কাজের প্রতিফলন ঘটাতে হবে। জেল-জুলুম থাকবেই, এতে ভয় করলে হবে না। কারণ, আইয়ুব-ইয়াহিয়া খান ও এরশাদের সময়েও এগুলো ছিল। কিন্তু তারা জনগণের আন্দোলনকে দমাতে পারেনি।’

নেতাকর্মীদের উদ্দেশে দেয়া নোমানের কড়া বক্তব্যেরে সঙ্গে একমত পোষণ করে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, ‘দায়িত্ব পালন না করতে পারলে, পদ ছেড়ে দেয়া উচিৎ। কারণ এখন ইয়ার্কি করার সময় নেই। আমাদের অনেক সংগঠন সরকার দখল করেছে। অনেককেই চাকরিচ্যুত করা হয়েছে। তাই আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।’

আয়োজক সংগঠনের সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- বিএনপির নির্বাহী কমিটির সদস্য শাহ মোহাম্মদ আবু জাফর, সংগঠনের সাধারণ সম্পাদক নরুল ইসলাম খান নাসিম।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.