অস্ট্রেলিয়ায় বন্যা : নারী ও শিশুর মরদেহ উদ্ধার

0

আন্তর্জাতিক ডেস্ক::অস্ট্রেলিয়ায় দুই শিশুসহ তাদের মা একটি গাড়ির মধ্যে থাকা অবস্থায় বন্যার পানিতে ভেসে গেছেন। ঘূর্ণিঝড় ডেবির প্রভাব কমে যাওয়ার পর নিউ সাউথ ওয়েলস নদী থেকে তাদের লাশ উদ্ধার করা হয়। খবর বিবিসির।

পুলিশ জানিয়েছে, ডেবির প্রভাবে সৃষ্ট ভূমিধসে আরও অন্তত তিনজনের প্রাণহানি ঘটেছে।

তবে বন্যায় মৃত্যু হওয়াদের বিষয়ে কর্তৃপক্ষ পরিষ্কারভাবে কিছুই জানায়নি। স্থানীয় গণমাধ্যম সাত বছরের এক ছেলে ও ১১ বছরের একটি মেয়ের মৃত্যুর বিষয়ে তথ্য প্রকাশ করেছে।

অস্ট্রেলিয়ায় ঘূর্ণিঝড় ডেবি আঘাত হানার পর ভারী বর্ষণে সৃষ্ট ভয়াবহ বন্যার কারণে দুটি রাজ্য থেকে হাজার হাজার লোককে সরিয়ে নেয়া হয়েছে।

ক্যাটাগরি চার মাত্রার ঘূর্ণিঝড় ডেবি গত মঙ্গলবার অস্ট্রেলিয়ার উত্তর-পূর্বাঞ্চলীয় কুইন্সল্যান্ড অঙ্গরাজ্যের বৌয়েন ও এয়ারলি সৈকতের মধ্যবর্তী স্থানে আঘাত হেনেছিলো।

ঝড়ের আঘাতে গাছপালা উপড়ে গেছে, বেশ কিছু নৌকা ভেসে গেছে এবং বিস্তীর্ণ এলাকাজুড়ে ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে।

ডেবি উপকূলে আঘাত হানার পর নিউ সাউথ ওয়েলস রাজ্যে, কুইন্সল্যান্ডের দক্ষিণাঞ্চলে ও সিডনিতে শক্তিশালী বাতাস ও মুষলধারে বৃষ্টিপাত হয়েছে।

কুইন্সল্যান্ডের ২ হাজার স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। বন্যার কারণে ৪০ হাজার মানুষকে নিরাপদ স্থানে সরে যাওয়ার পরামর্শ দিয়েছে কর্তৃপক্ষ। এছাড়া লোকজনকে রাস্তা-ঘাটে চলাফেরার না করতে এবং দোকানপাট বন্ধ রাখার অনুরোধ করা হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.