সাংবাদিকদের তিন দিনব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ শুরু

0

নিজস্ব প্রতিবেদক::বাংলাদেশ প্রেস ইন্সটিটিউট(পিআইবি) এর আয়োজনে এবং চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন(সিইউজে) এর সহযোগীতায় শুরু হয়েছে সাংবাদিকদের বুনিয়াদি প্রশিক্ষণ।

মঙ্গলবার (৪এপ্রিল) চট্টগ্রাম প্রেস ক্লাব মিলনায়তনে ৩দিন ব্যাপী প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন চট্টগ্রামের জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন। সিইউজে সভাপতি রিয়াজ হায়দার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিইউজে সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী।

সিইউজের যুগ্ম সম্পাদক স্বরূপ ভট্টাচার্যের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি কলিম সরওয়ার, বিএফইউজে সহ সভাপতি শহীদ উল আলম, ৭১ টেলিভিশনের পরিচালক(বার্তা) সৈয়দ ইশতিয়াক রেজা, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শুকলাল দাশ, সিইউজের সহ সভাপতি নিরুপম দাশগুপ্ত, বিএফইউজের যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, পিআইবির প্রশিক্ষণ সমন্বয়ক জিলহাজ উদ্দিন নিপুন প্রমূখ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ, সিইউজের অর্থ সম্পাদক উজ্জ্বল কান্তি ধর, সাংগঠনিক সবুর শুভ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলোকময় তলাপাত্র প্রমূখ।

জেলা প্রশাসক সিইউজে ও পিআইবিকে ধন্যবাদ জানিয়ে বলেন, সাংবাদিকতার উন্নয়নে প্রশিক্ষণের কোন বিকল্প নাই। রাষ্ট্র, জাতি ও সমাজের কল্যানে সাংবাদিকরা সবসময় অকুতোভয় ভূমিকা পালন করে আসছে। এ পেশায় যেমন ঝুঁকি রয়েছে তেমনি রয়েছে চ্যালেঞ্জ। তাই সাংবাদিকরা জাতির বন্ধু হিসাবে থাকবে সব সময়।

উল্লেখ্য ৪এপ্রিল থেকে ৬এপ্রিল পর্যন্ত তিন দিনের এই প্রশিক্ষণ কর্মসূচীতে অংশ নিচ্ছেন জাতীয় ও চট্টগ্রামের দৈনিক পত্রিকা ও অনলাইন পত্রিকার ৪০ জন রিপোর্টার। প্রথম দিনের প্রশিক্ষক ছিলেন সৈয়দ ইশতিয়াক রেজা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.