চট্টগ্রামে হবে ফ্যাশন অ্যান্ড টেকনোলজি বিশ্ববিদ্যালয়

0

নিজস্ব প্রতিবেদক::বন্দরনগরী চট্টগ্রামে হতে যাচ্ছে বিজিএমইএ ফ্যাশন অ্যান্ড টেকনোলজি বিশ্ববিদ্যালয়। এ সংক্রান্ত একটি পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন বিজিএমইএ ইনস্টিটিউট অফ ফ্যাশন অ্যান্ড টেকনোলজির পরিচালনা পরিষদের সভাপতি নাছির উদ্দিন চৌধুরী।

বুধবার(১২ এপ্রিল) দুপুরে ইনস্টিটিউটের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান নাছির উদ্দিন চৌধুরী। প্রতিষ্ঠানের চার বছর পূর্তি ও প্রথম ব্যাচের পাসিং আউট উপলক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

তিনি বলেন, এজন্য আমরা কাজ করে যাচ্ছি। প্রয়োজনীয় অবকাঠানো, দক্ষ ফ্যাকাল্টি নিশ্চিত করেই বিশ্ববিদ্যালয়ের কাজ শুরু করবো।

অ্যাপারেল ম্যান্যুফেকচার অ্যান্ড টেকনোলজি (এএমটি) ও ফ্যাশন ডিজাইন অ্যান্ড টেকনোলজি (এফডিটি) কোর্সের ২৬ শিক্ষার্থীর পাসিং আউট অনুষ্ঠিত হবে আগামী শনিবার।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, চট্টগ্রাম বিজিএমইএ ইনস্টিটিউট অফ ফ্যাশন অ্যান্ড টেকনোলজি (সিবিআইএফটি) থেকে গ্রাজুয়েশন সস্পন্ন করে বর্তমানে তারা চট্টগ্রামের সাতটি প্রতিষ্ঠানে ইন্টার্নি করছেন। এরই মধ্যে তাদের চাকরি নিশ্চিত হয়েছে। সনদ পাওয়ার পর থেকেই চাকরিতে যোগদান করবেন।

তিনি জানান, ৩৪ জন শিক্ষার্থী নিয়ে ২০১৩ সালের ফেব্রুয়ারিতে যাত্রা শুরু করে সিবিআইএফটি। বর্তমানে এ প্রতিষ্ঠানে দুটি কোর্সে ৩৫০ জন শিক্ষার্থী পড়ালেখা করছে। প্রথম ব্যাচের ২৬ শিক্ষার্থী সফলভাবে তাদের কোর্স সম্পন্ন করেছে। আগামী শনিবার আনুষ্ঠানিকভাবে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ তাদের হাতে সনদ তুলে দেবেন।

 

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বিজিএমইএ এর সাবেক সহসভাপতি এরশাদ উল্লাহ, বর্তমান সহসভাপতি মোহাম্মদ ফেরদৌস, পরিচালক মোহাম্মদ সাইফ উল্লাহ মনসুর, পরিচালনা পরিষদের সদস্য হেলাল উদ্দিন চৌধুরী, সাবেক পরিচালক সৈয়দ নজরুল ইসলাম, এসএম চৌধুরী সেলিম, হাসানুজ্জামান চৌধুরী, ইনস্টিটিউটের অধ্যক্ষ ইঞ্জিনিয়ার মো.আবদুল মান্নান প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.