নববর্ষের দেয়ালচিত্রে ঢালা হলো মোবিল

0

নিজস্ব প্রতিবেদক::বাংলার উৎসব পহেলা বৈশাখকে সামনে রেখে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের সামনের দেয়ালে আঁকা চিত্রে পোড়া মবিল ঢেলে দিয়েছে দুর্বৃত্তরা।

মঙ্গলবার গভীর রাতে নগরীর বাদশা মিয়া সড়কে অবস্থিত চারুকলা ইনস্টিটিউটের সামনের দেয়ালে এ ঘটনা ঘটে। তবে কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তা এখন পর্যন্ত জানা যায়নি।এমন ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন চারুকলার শিক্ষক-শিক্ষার্থীরা।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে চারুকলার এক শিক্ষার্থী বলেন, রাত সাড়ে ১২টা পর্যন্ত চারুকলার মূল গেটের বিপরীত পাশের তিনটি দেয়ালে আঁকার কাজ শেষ করে ইনস্টিটিউটের ভিতরে অবস্থান করছিলেন তারা। এমন সময় একদল দুর্বৃত্ত মোটরসাইকেলে করে এসে কিছু লাগিয়ে দিয়ে চলে যায়।

এ বিষয়ে চারুকলা ইনস্টিটিউটের পরিচালক শায়লা শারমিন বলেন, রাতে মোটরসাইকেলে করে দুইজন তরুণ এসে মুর্যাল গুলোতে মোবিল ঢেলে চলে যায়। এতে করে অনেক তাৎপর্যময় কিছু পোড়ামাটির চিত্র নষ্ট হয়ে গেছে। তারপরও কীভাবে আবার এগুলো নতুনভাবে আঁকা যায় সে বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শিক্ষার্থীদের সঙ্গে বসে সিদ্ধান্ত নেয়া হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের কাছে মৌলবাদী কোনো গোষ্ঠীর হুমকি ছিল না। এমন কিছু হলে আমরা আগে থেকেই প্রস্তুতি নিতাম। খুব স্বাধীনভাবেই আমার আমাদের কাজগুলো করছিলাম। এমন সময় এ ঘটনা আমাদের জন্য কিছুটা `সারপ্রাইজিং`। ইতোমধ্যে পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্টদের এ ব্যাপারে অবহিত করা হয়েছে।

এই ব্যাপারে চকবাজার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরুল হুদা বলেন, এটি কারা ঘটিয়েছে তা তদন্ত করে জানা যাবে। বিষয়টি আমরা গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখছি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.